আন্তর্জাতিক সংস্থার' নিরাপত্তা কর্মির ঝুলন্ত মরদেহ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৬ পূর্বাহ্ন, ৪ঠা ফেব্রুয়ারি ২০২৩


আন্তর্জাতিক সংস্থার' নিরাপত্তা কর্মির ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিশাত তাসনীম নিহার

কক্সবাজার শহরে 'প্রেমের জেরে' ভাড়া বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করা একটি 'আন্তর্জাতিক সংস্থার' নিরাপত্তা কর্মি হিসেবে কর্মরত এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।


বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০ টায় কক্সবাজার পৌরসভার পশ্চিম বাহারছড়া (ইসমাইল্ল্যা পাড়া) এলাকা থেকে মৃহদেহটি উদ্ধার করা হয় বলে জানান কক্সবাজার সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম।


নিহত নিশাত তাসনীম নিহার (১৯) চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের চা-বাগান এলাকার ছৈয়দ আহম্মদের মেয়ে।


তিনি আন্তর্জাতিক সংস্থা ইউএনডিপি'র কক্সবাজার শহরের মোটেল শৈবালস্থ কার্যালয়ে আইএসএস গার্ড কোম্পানীর নিয়োজিত নিরাপত্তা কর্মি হিসেবে কর্মরত ছিল।


বাড়ীর মালিকসহ স্থানীয়দের বরাতে ওসি রফিকুল বলেন, রাতে কক্সবাজার শহরে পশ্চিম বাহারছড়া এলাকায় স্থানীয় আব্দুল গফুরের ভাড়া বাসায় এক তরুণী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে জনৈক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোনে কল করে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় এক তরুণীকে মৃত অবস্থায় উদ্ধার করেছে।


"এক কক্ষের ভাড়া বাসাটির দরজা খোলা অবস্থায় পাওয়া গেছে। তাই ওই তরুণী দরজা খোলা রেখে আত্মহত্যা করেছে- নাকি কেউ খুন করে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে পুলিশ নিশ্চিত নয়। "


তবে ঘটনাটি পুলিশ প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা বলে ধারণা করলেও তদন্তে সত্যতা বেরিয়ে আসবে বলেন ওসি।


স্থানীয়দের কাছ থেকে প্রাথমিকভাবে পাওয়া তথ্যের বরাতে রফিকুল বলেন, " আন্তর্জাতিক সংস্থা ইউএনডিপি'র কার্যালয়ে নিরাপত্তা কর্মি হিসেবে কর্মরত ওই তরুণী সঙ্গে জনৈক তরুণের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি তাদের মধ্যে সম্পর্ক ভাল যাচ্ছিল না। স্থানীয়রা ধারণা করছেন, প্রেম জনিত কোন মত-অমতের কারণে ওই তরুণী আত্মহত্যা করে থাকতে পারে। "


নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।