নৌ- সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবেন শহীদুল ইসলাম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৫ পূর্বাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৩


নৌ- সেবা জনগণের দোরগোড়ায়  পৌঁছে দেবেন শহীদুল ইসলাম
মোঃ শহীদুল ইসলাম

নৌ-সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ভোলার বিআইডব্লিউটিএর অফিসার মোঃ শহীদুল ইসলাম।


জানা যায়, গত ২৩-০৮-২১ ইং তারিখে তিনি ভোলায় বিআইডব্লিউটিএ অফিসে যোগদান করার পর থেকে তার দায়িত্বকে নিছক দায়িত্ব মনে করে ভোলার নৌ- সেবাকে আরামদায়ক করতে এবং সকলের হাতের নাগালে পৌঁছে দিতে খুব ব্যস্ত সময় কাটাচ্ছেন।


ইতিমধ্যে তিনি ভোলায় যোগদান করার পর প্রথমে ফিটনেসবিহীন নৌযানের কাগজপত্র বাতিল করেছেন। এমনকি তাদের সেই ফিটনেসের কাগজ ঢাকার নৌ-পরিবহন অধিদপ্তর থেকে নতুন ভাবে না করা পর্যন্ত নৌ-যান চলাচল বন্ধ করে রেখেছেন। এরপর আবার পূণরায় যখন তাদের নৌযান ফিটনেসে কাগজ নতুন ভাবে নৌ- অধিদপ্তর থেকে করা হয়। তারপর থেকে তিনি সেই নৌযান পূনরায় চলার অনুমতি দেয় বলে ভোলার বিআইডব্লিউটিএ সূত্র জানায়। 


সূত্র আরও জানায়, অতীতে বিআইডব্লিউটিএর লাইসেন্স ছাড়া অবৈধভাবে বহু নৌযান চললেও পোর্ট অফিসার শহীদুল ইসলাম ভোলায় আসার পর, তা একেবারেই বন্ধ হয়ে গেছে। এক কথায় লাইসেন্স ছাড়া বড় নৌযান থেকে শুরু করে ছোট নৌযান কোনোটি চলতে দেয়া হয়না। এমনকি কেউ নৌ-সেবা অথবা নৌযানের কোন কাগজ পত্র নতুন ভাবে করতে গেলে তাকে শহীদুল ইসলাম বেশ সহযোগিতার হার বাড়িয়ে দেয় বলে বিশস্ত সূত্র জানায়। যতদূর সম্ভব অল্প সময়ের ভিতরে নতুন কাগজ পত্র তাদের হাতে তুলে দেয়। 


আরএক্স/