টেকনাফে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৪ পূর্বাহ্ন, ১১ই ফেব্রুয়ারি ২০২৩


টেকনাফে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার
উদ্ধারকৃত মালামাল

কক্সবাজারের টেকনাফের নাফনদী দিয়ে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ১ কেজি ২৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করতে সক্ষম হয়নি।


শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফের খারাংখালীস্থ নাফনদীর মোহনায় এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন, বিজিবি টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।


তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি টহল দল অভিযানে গেলে মিয়ানমার থেকে কাঠের নৌকা যোগে ২ ব্যক্তি বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। বিজিবি সদস্যরা তাদের দাঁড়াতে বললে ২ ব্যক্তি নৌকা থেকে লাফিয়ে সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে নাফ ফোয়ারা দ্বীপের দিকে পালিয়ে যায়। টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে ফেলে যাওয়া একটি কাঠের নৌকা জব্দ করে নৌকাটি তল্লাশী চালিয়ে পাটাতনের নিচ থেকে ১ কেজি ২৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২০ হাজার ইয়াবা উদ্ধার করে। এ ঘটনায় চোরাকারবারীদের সনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


এছাড়া ভোরে বিজিবি অপর এক অভিযানে নাফনদীতে ১৫০ বোতল বার্মিজ মদ এবং ৩৫০ ক্যান বার্মিজ বিয়ার উদ্ধার করেছে। এ ঘটনায়ও কাউকে আটক করা সক্ষম হয়নি বলে জানান বিজিবি অধিনায়ক।


অধিনায়ক জানান, সকালে অপর এক অভিযানে কক্সবাজার-টেকনাফ সড়কের হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশী কার্যক্রম পরিচালনাকালে ১ হাজার ৯১০ টি ইয়াবা সহ একজনকে আটক করা হয়েছে। এব্যাপারে টেকনাফ থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।


তবে আটকের নাম পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।


আরএক্স/