সাপ্তাহিক ছুটিতে সৈকতে লাখো পর্যটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৮ পূর্বাহ্ন, ১১ই ফেব্রুয়ারি ২০২৩


সাপ্তাহিক ছুটিতে সৈকতে লাখো পর্যটক
কক্সবাজার সমুদ্র সৈকত

সাপ্তাহিক ছুটির দিনকে কেন্দ্র করে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত বিপুল সংখ্যক পর্যটকে মুখরিত হয়ে উঠেছে। পরিবার-পরিজন সঙ্গে নিয়ে আসা এসব পর্যটক মেতেছেন আনন্দ-উচ্ছাসে।


শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী, সী গাল, সুগন্ধা থেকে কলাতলী পয়েন্ট দেড় কিলোমিটার সৈকত জুড়ে দেখা মিলেছে পর্যটকের আনাগোনা। যে সব পর্যটক দল বেঁধে সাগরের নীল জলরাশি সৈকতের বুকে আছড়ে পড়া ঢেউতে শরীর ভিজিয়ে মেতেছেন নিজের মতো। সৈকতের কিটকট (বীচ ছাতা) বসে অনেকেই উপভোগ করছেন সাগরের বিশালতা। আবার অনেকেই সৈকতের বালিয়াড়িতে ঘুরা-ঘুরি, ঘোড়ার পিঠে চড়ে ছবি তুলে ব্যস্ত সময় কাটাচ্ছেন।


আর সৈকতে ভ্রমণে আসা বিপুল সংখ্যক মানুষের গল্প অনেকটাই একই। সবার বলছেন, সাপ্তহিক ছুটিতে যান্ত্রিক নগরের ব্যস্ততা থেকে অবকাশ যাপন আর সাগর উপভোগ।


ঢাকা থেকে স্বপরিবারে আসা বেসরকারি চাকরিজীবী মো. আনারুজ্জামান ও ইসরাত জান্নাত জানান, কর্মব্যস্ত জীবনে পরিবারকে সময় দেয়া হয় না। তাই সাপ্তাহিক ছুটির দিনে পরিবারকে একটু সময় দিতে ছুটে এসেছেন সাগরতীরে। বালিয়াড়িতে পরিবার নিয়ে মেতেছেন খেলায়। কক্সবাজারের আবহাওয়া ও পরিবেশ এখন খুব বেশি ভ্রমণ উপযোগী।


সোহাগ নামের অপর এক পর্যটক জানান, কক্সবাজারের সমুদ্র দেখলেই মনের সকল কিছু ভুলে সজীবতা ফিরে পাওয়া যায়। এখানে বার বার আসতে মন চাই।


কক্সবাজারে পর্যটকদের রাত্রিযাপনের জন্য ৫ শতাধিক হোটেল, মোটেল, রিসোর্ট ও গেস্ট হাউস রয়েছে। যেখানে প্রতিদিন রাত্রিযাপন করতে পারে লাখের বেশি মানুষ। হিসেব মতে শুক্রবার দুপুর পর্যন্ত কক্সবাজারে লাখের বেশি পর্যটক ভ্রমনে এসেছেন বলে জানিয়েছেন হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার।


তিনি জানান, শীত মৌসুম শেষের দিকে হওয়ায় সাপ্তাহিক ছুটির দিনগুলোতে পর্যটকে মুখরিত সাগরতীর। ফলে ভালো ব্যবসা হওয়ায় খুশি ব্যবসায়ীরা।


সৈকতের লাবণী পয়েন্টে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ ইসমাইল জানান, কক্সবাজারে এখন লাখের বেশি পর্যটক। পর্যটকদের নিরাপত্তায় সৈকতসহ পর্যটন স্পটগুলো তৎপর রয়েছেন তাদের সদস্যরা। পর্যটকরা দরিয়ানগর, হিমছড়ি, ইনানী, পাটুয়ারটেক সৈকতের ঘুরছেন। একই সঙ্গে কমপক্ষে ৪ হাজার পর্যটক শুক্রবার সকালে সেন্টমার্টিন ভ্রমণে গেছেন।


আরএক্স/