ভোলায় গলায় ফাঁস দিয়ে এক তরুণীর রহস্যজনক আত্মহত্যা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৮ অপরাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৩


ভোলায় গলায় ফাঁস দিয়ে এক তরুণীর রহস্যজনক আত্মহত্যা
আত্নহত্যা

ভোলার চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নে গলায় ফাঁস দিয়ে সানজিদা নামে এক তরুণী (১৬) ২০২৩ সালের এস,এস,সি পরীক্ষার্থীর রহস্যজনক আত্নহত্যার খবর পাওয়া গেছে। জানা যায়,বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে ওই স্কুল শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে শশিভূষণ থানা পুলিশ। এ ঘটনায় ওই থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।


সোমবার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে শশিভূষণ থানা পুলিশ ওই শিক্ষার্থীর ফাঁস দেয়া ঝুলন্ত লাশ উদ্ধার করে। শশিভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটোয়ারী এ তথ্য নিশ্চিত করেছেন।


আত্মহত্যা করা ওই শিক্ষার্থীর নাম সানজিদা আক্তার (১৬)। সে এওয়াজপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মো. রুহুল আমীনের মেয়ে এবং শশিভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।  স্থানীয় সূত্রে জানা যায়, নিহত সানজিদা আসছে আগামী ২০২৩ সালের এস এস সি  পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল।


ওসি জানান, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই শিক্ষার্থী তাঁর রুমের মধ্যে থাকা একটি আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। তাঁর ঝুলন্ত লাশের পাশ থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। যেখানে লেখা ছিল, ‘‘আমার মা পৃথিবীর ব্যতিক্রমধর্মী একজন মা, ‘আই লাভ ইউ এইচ’’।


ওসি আরো জানান, আত্মহত্যা করা শিক্ষার্থীর পরিবারের কোনো অভিযোগ নেই। চিরকুটের বিষয়টি তাঁর পরিবারের কাছে জানতে চাইলে তাঁরা কোনো সদুত্তর দিতে পারেনি। পুলিশ ধারণা করছে, সানজিদার সঙ্গে হয়তো কোনো ছেলের প্রেমের সম্পর্ক ছিল। যা তাঁর পরিবার জেনে যাওয়ায় তাকে শাসন করেছে। হয়তো সেই শাসনে অভিমানে সে আত্মহত্যা করেছে এবং চিরকুটে তাঁর প্রেমিকের নামের প্রথম অক্ষর লিখে গেছে।


আরএক্স/