চট্টগ্রাম মাইক্রোবাস চালক সমিতি নির্বাচন

সভাপতি সাইফুল শাহীন, সম্পাদক আলাউদ্দিন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৬ পূর্বাহ্ন, ১৭ই ফেব্রুয়ারি ২০২৩


সভাপতি সাইফুল শাহীন, সম্পাদক আলাউদ্দিন
সভাপতি সাইফুল শাহীন, সম্পাদক আলাউদ্দিন। ছবি: জনবাণী

চট্টগ্রাম মাইক্রোবাস চালক কল্যাণ সমিতির দ্বি বার্ষিক নির্বাচনে ১৪৬ ভোট পেয়ে সাইফুল ইসলাম (শাহীন) সভাপতি ও ৯৮ ভোট পেয়ে মো. আলাউদ্দিন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছে। 


বুধবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর পাচঁলাইশ থানাধীন পার্ক ভিউ হাসপাতাল সংলগ্ন আহম্মদ মিয়া প্রাইমারি স্কুল লেইনের সমিতির স্থায়ী নির্বাচন কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। 


চট্টগ্রাম মাইক্রোবাস চালক কল্যাণ সমিতির নির্বাচনে উপ-পরিষদের দ্বায়িত্ব পালন করছেন প্রধান নির্বাচন কমিশনার পিন্টু কুমার দাশ, সহকারি নির্বাচন কমিশনার মো. জিয়া উদ্দিন রানা, প্রিজাইডিং অফিসার মো. শওকত আকবর।


উপ-পরিষদের প্রধান নির্বাচন কমিশনার পিন্টু কুমার দাশ জানান, সমিতির ২৪৬ জন ভোটার তাদের ইচ্ছে অনুযায়ী প্রার্থীদের ভোট দিয়েছেন। ভোটার, প্রার্থী ও এজেন্টদের সহায়তায় ভোটদান কার্যক্রম সুন্দর ভাবেই চলেছে। 


জানা যায়, সমিতির এবারের নির্বাচনে, ১১ টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। যেখানে বিভিন্ন পদের জন্য লড়াই করেছেন একাধিক প্রার্থী। 


তবে, ফলাফল ঘোষনা শেষে সভাপতি পদে ১৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাইফুল ইসলাম (শাহীন), তার বিপরিতে ৮৯ ভোট পেয়ে নিকটবর্তী প্রতিদ্বন্দী হয়েছেন মো. আব্দুস সালাম। 


সাধারণ সম্পাদক পদে ৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. আলাউদ্দিন, তার বিপরীতে ৮৭ ভোট পেয়ে নিকটবর্তী প্রতিদ্বন্দী হয়েছেন মো. জাহাঙ্গীর আলম। 


এছাড়াও সহ-সভাপতি পদে ৮৩ ভোট পেয়ে বিজয়ী মো. লিটন মতব্বর, তার বিপরীতে ৬৩ ভোট পেয়েছেন মো. মনির হোসেন। 


সহ- সাধারণ সম্পাদক পদে ১৬১ ভোট পেয়ে বিজয়ী মো. দুলাল মিয়া বিপরীতে ৭১ ভোট পেয়েছেন মো. সাজ্জাত হোসেন খোকন। 


সাংগঠনিক সম্পাদক পদে ৯৭ ভোট পেয়েছেন মো. ফোরকান বিপরীতে ৮৩ ভোট পেয়েছেন মো. রায়হান। 


অর্থ সম্পাদক পদে ১১৯ ভোট পেয়েছেন মো. আলী তার বিপরীতে ৯৭ ভোট পেয়েছেন মো. খোকন। 


দপ্তর সম্পাদক পদে ৮৮ ভোট পেয়ে বিজয়ী মো. কামাল হোসেন বিপরীতে ৭৯ ভোট পেয়েছেন মো. শাখাওয়াত হোসেন। 


প্রচার সম্পাদক পদে ১০২ ভোট পেয়েছেন মো. মোস্তফা কামাল বিপরীতে ৯৩ ভোট পেয়েছেন মো. নুর আলম। 


এদিকে নির্বাহী সদস্য পদে- মো. হারুনুর পেয়েছেন ১২৯ ভোট রশিদ, মো. সোহেল পেয়েছেন ১০৬ ভোট ও মো. সুমন মিয়া পেয়েছেন ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 


নব-নির্বাচিত সভাপতি সাইফুল ইসলাম (শাহীন) বলেন, আমি আমার মাইক্রোবাস চালক শ্রমিকদের যৌক্তিক দাবি আদায়ে লড়াই করে যাচ্ছি। তাই সকলে আমার পাশেই আছে। আশাকরি আমিও আগামীতে তাদের পাশে থাকতে পারবো। 


জয়ী হওয়ার পর তার লক্ষ্য কি প্রশ্নে তিনি বলেন, আমাদের চালক শ্রমিকরা খেটে খাওয়া মেহনতি মানুষ। আমাদের চালক শ্রমিকদের বিপদে কারো কাছ থেকে সহায়তা নিতে পারি না। আমার আশা তাদের জীবন-যাপনের মান উন্নয়নে কাজ করে যাবো। তাদের ন্যায্য দাবী আদায়ে তাদের পাশে থাকবো। 


নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন বলেন, আমার মাইক্রোবাস চালক শ্রমিকরা আমাকে বিজয়ী করে তাদের আমার প্রতি বিশ্বাস ও ভালোবাসার প্রকাশ করেছেন। আমি অতীতেও চালক শ্রমিকদের উন্নয়নে কাজ করেছি ভবিষ্যতেও তাদের পাশে থাকবো।