সমুদ্র সৈকত এলাকায় ‘ডাকাতির প্রস্তুতিকালে’ আটক ৮


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩১ পূর্বাহ্ন, ১৮ই ফেব্রুয়ারি ২০২৩


সমুদ্র সৈকত এলাকায় ‘ডাকাতির প্রস্তুতিকালে’ আটক ৮
আটককৃত আট ডাকাত

কক্সবাজার শহরের সমুদ্র সৈকতের কবিতা চত্বর এলাকায় অভিযান চালিয়ে ‘ডাকাতির প্রস্তুতিকালে’ আট জনকে আটক করেছে র‌্যাব।


বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ২ টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়।


র‌্যাবের দাবি, আটক সকলেই ডাকাত দলের সদস্য এবং এতে তাহের ও মঞ্জু দুটি ডাকাত দলের প্রধান। এ সময় একটি রামদা, তিনটি কিরিচ, একটি ছুরি ও ২টি দেশীয় টিপ ছুরি উদ্ধার করা হয়।


কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

 

আটকরা হলেন, কক্সবাজার শহরের কলাতলীর চন্দ্রিমা মাঠ এলাকার উসমান গনির ছেলে রবিউল আলম (৩৫), সমিতি পাড়া এলাকার জাকির হোসেনের ছেলে রমজান আলী (৩৫), বাদশাঘোনার কাশেমের ছেলে ওসমান (৩২), নতুন বাহারছড়া এলাকার মনির আহমদের ছেলে মঞ্জুর আলম (৩০), বৈদ্যঘোনা এলাকার মো. বকরের ছেলে মো. তাহের (৩৫), শহরের দক্ষিণ ঘোনাপাড়া এলাকার মো. ইউসুফের ছেলে নবী হোসেন (২৭), টেকনাফের জালিয়াপাড়া এলাকার মোঃ বদুর ছেলে মো. জোবায়ের (৩৫) ও মহেশখালীর ধলঘাটা এলাকার রফিকুল ইসলামের ছেলে মো. সাদ্দাম হোসেন (২৮)।


মোঃ আবু সালাম চৌধুরী জানান, সৈকতের ঝাউবনের ভেতর কতিপয় অপরাধী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে ৮ জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে, তারা পর্যটকদের ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল। আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।


আরএক্স/