ফেনীতে পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের এক শিশুর জন্ম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১০ পূর্বাহ্ন, ১৮ই ফেব্রুয়ারি ২০২৩


ফেনীতে পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের এক শিশুর জন্ম
শিশু

ফেনী জেনারেল হাসপাতালের লেবার ওয়ার্ডে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরুষও স্ত্রী উভয় লিঙ্গের এই শিশুর জন্ম দেন, জেলার ছাগলনাইয়া উপজেলার মটুয়া এলাকার এক নারী।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায় , শিশুর মা তাসলিমা আক্তার এর প্রসব ব্যথা উঠলে সকালে তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে আসেন তার শশুর-শাশুড়ি। এ সময় প্রসব ব্যথা তীব্র হলে হাসপাতালের নার্সেরা তাসলিমার স্বাভাবিকভাবে ডেলিভারি করান। পরবর্তীতে তারা দেখতে পায় শিশুটি পুরুষ ও স্ত্রী উভয় লিঙ্গের। খবরটি ছড়িয়ে পড়লে আশপাশের লোকজন শিশুটিকে একনজর দেখতে হাসপাতালে ভিড় জমায়।


ফেনী জেনারেল হাসপাতালের লেবার ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স ফাতেমা বেগম জানান, প্রসব যন্ত্রণা নিয়ে ছাগলনাইয়া উপজেলার এক নারী হাসপাতালে ভর্তি হলে নরমাল ডেলিভারির প্রস্তুতি নেয়া হয়। সকাল ৮টা ১৫ মিনিটে সন্তান ভূমিষ্ট হলে ওই নবজাতকের মধ্যে পুরুষ-স্ত্রী উভয় লিঙ্গের অর্গান দেখা যায়। উভয় লিঙ্গের শিশুর জন্মের পর দায়িত্বরত সকলের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এটি আমাদের জন্য প্রথম অভিজ্ঞতা বলে জানান তিনি।


হাসপাতালের মেডিকেল এসিস্ট্যান্ট সরোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শিশুটি পুরুষ-স্ত্রী উভয় লিঙ্গের অর্গান নিয়ে জন্ম গ্রহণ করেছে ৷ বর্তমানে মা ও সন্তান দুজনই সুস্থ আছেন ৷ তিনি আরও জানান, উভয় লিঙ্গের শিশুটির জটিল সার্জারীর প্রয়োজনে ঢাকা বা চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হতে পারে।


আরএক্স/