নির্যাতনের ঘটনার বর্ণনা দিতে ক্যাম্পাস ফিরলেন ফুলপরি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০২:০৬ পূর্বাহ্ন, ১৯শে ফেব্রুয়ারি ২০২৩


নির্যাতনের ঘটনার বর্ণনা দিতে ক্যাম্পাস ফিরলেন ফুলপরি
ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নির্যাতনের শিকার হওয়া শিক্ষার্থী ফুলপরি খাতুন তদন্ত কমিটির সাক্ষাৎকার দিতে ক্যাম্পাসে ফিরেছেন। 


শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর জয়শ্রী সেনের তত্ত্বাবধানে ভুক্তভোগী ওই ছাত্রীকে হলে প্রবেশ করানো হয়।


দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা তদন্তের কাজ শুরু করেছি।


ভুক্তভোগী শিক্ষার্থী ফুলপরি খাতুনের সাক্ষাৎকার শুনতে হলের প্রভোস্ট কক্ষে উপস্থিত আছেন, বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটির আহবায়ক ও আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডল ও দেশরত্ন শেখ হাসিনা হল তদন্ত কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক আহসানুল হক। এছাড়াও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড.ইয়াসমিন আরা সাথীসহ তদন্ত কমিটির সদস্যরা।


নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর জায়েদ বিপ্লব বলেন, ভুক্তভোগী ক্যাম্পাসে পৌঁছেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরামর্শ অনুযায়ী এখন থেকে আমরা তার সর্বোচ্চ নিরাপত্তা দিবো।


উল্লেখ্য, গত রোববার বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে ভুক্তভোগী শিক্ষার্থীকে অমানবিক নির্যাতন করে র‍্যাগিং দেয়া হয়। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। ওই ছাত্রী বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর, হলের প্রভোস্ট এবং ছাত্র উপদেষ্টার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দেন। এরপর বৃহস্পতিবার ভুক্তভোগীকে ক্যাম্পাসে নিরাপত্তা দিতে হাইকোর্ট থেকে নির্দেশনা দেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভুক্তভোগী ও তার পরিবারের সাথে মুঠোফোনে নিরাপত্তার জন্য কথা বলেন।


আরএক্স/