মুরাদনগরে শিক্ষার্থীদের মাঝে হারুনুর রশিদ ফাউন্ডেশনের বই বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৭ পূর্বাহ্ন, ২৩শে ফেব্রুয়ারি ২০২৩


মুরাদনগরে শিক্ষার্থীদের মাঝে হারুনুর রশিদ ফাউন্ডেশনের বই বিতরণ
মুরাদনগরে শিক্ষার্থীদের মাঝে হারুনুর রশিদ ফাউন্ডেশনের বই বিতরণ

বিজ্ঞান-মনস্কতা মানে বিজ্ঞানের বিষয় বস্তু সম্পর্কে সচেতনতা নয়, প্রযুক্তির ব্যবহারে দক্ষতা বা সপ্রতিভতা নয়। বিজ্ঞান-মনস্কতা মানে হল বৈজ্ঞানিক মনোবৃত্তি, যুক্তিশীল মননচর্চা, বৈচারিক চিন্তা কৌশল। ব্যাপারটা এমন নয় যে শুধু বিজ্ঞানের ছাত্রদেরই বিজ্ঞান-মনস্ক হওয়া প্রয়োজন, বাস্তবতা হচ্ছে সকল ছাত্রদের বিজ্ঞান-বোধ থাকা প্রয়োজন। মানুষের জন্য বিজ্ঞান, জীবনের জন্য বিজ্ঞান, সমাজের জন্য বিজ্ঞান এই ভাবনাকে সামনে রেখে এগিয়ে গেলেই স্মাট বাংলাদেশ তৈরি হবে বলে মন্তব্য করেছেন মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভূইয়া জনী।


বুধবার (২২ ফেব্রুয়ারি) উপজেলা কবি নজরুল মিলনায়তনে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের বাবার নামে গঠিত মরহুম হারুনুর রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে ২০৪টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান বিষয়ক বই বিতরণ করা হয়।


অনুষ্ঠানে তিনি আরও বলেন, স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএর বাবার নামে গঠিত মরহুম হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে আজকের এই বই বিতরণ মুরাদনগর উপজেলাকে আরো একধাপ এগিয়ে নিলো।


বাঙ্গরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিনের সঞ্চালনায় বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফওজিয়া আক্তার, সহকারি শিক্ষা অফিসার জয়নাল আবেদীন, আনোয়ার হোসেন চৌধুরী, সায়মা সাবরিন, সেলিমগীর হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী, প্রাথমিক শিক্ষক সমিতির মুরাদনগর উপজেলা শাখার সভাপতি রেবেকা সুলতানা, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সহসভাপতি ফেরদৌস মিয়া, সমিতির মিডিয়া বিষয়ক সম্পাদক শিক্ষক কামরুল ইসলাম শাহিনসহ সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।