ইবিতে মুখোমুখি হয়েছে নির্যাতিত শিক্ষার্থী ও অভিযুক্তরা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৮ পূর্বাহ্ন, ২৩শে ফেব্রুয়ারি ২০২৩


ইবিতে মুখোমুখি হয়েছে নির্যাতিত শিক্ষার্থী ও অভিযুক্তরা
ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটির ডাকে ভুক্তভোগীর মুখোমুখি হয়েছে ৫ অভিযুক্তকারী।


বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মীর মোশাররফ একাডেমিক ভবনে বিশ্ববিদ্যালয় প্রশাসন গঠিত তদন্ত কমিটির আহ্বায়কের কক্ষে ভুক্তভোগীসহ অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হয়। 


জিজ্ঞাসাবাদ শেষে ফুলপরী সাংবাদিকদের বলেন, স্যার ম্যামরা আমার কাছে যা যা জানতে চেয়েছে সবই বলেছি। এসময় অভিযুক্তরা আমার কাছে মাফ চাই কিন্তু আমি আমার সিদ্ধান্তে অটল ছিলাম। এখন প্রসাশন যে ব্যবস্থা নিবে সেটাই ঠিক। আমি এ বিষয়ে আর আপনাদের সাথে কথা বলতে চাই না।


তদন্তের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মণ্ডল বলেন, আমাদের তদন্ত কমিটির কাজ হচ্ছে তদন্ত করা। তদন্তের স্বার্থে আমরা জিজ্ঞাসাবাদ করছি বা কাজ করে যাচ্ছি তবে এ ব্যাপারে আমি কিছু বলতে চাচ্ছিনা। তদন্তের সুষ্ঠু কার্য পরিচালনার জন্য কোনো বিষয়ই বলার মতো রয়েছে বলে মনে করি না।


দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বলেন, আপাতত তদন্ত কমিটি গুলোর জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে। আমাদের হল, বিশ্ববিদ্যালয় ও বিচারবিভাগীয় তদন্ত কমিটির সবাই কাজ করে যাচ্ছে। তবে রিপোর্ট কবে জমা দেয়া হবে সে বিষয়ে তিনি বলতে পারেননি।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদৎ আজাদ বলেন, আমি আজকে বিচারবিভাগীয় তদন্ত কমিটির কাছে সাক্ষ্য দিয়েছি।


মাফ চাওয়ার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা বলেন, হ্যা আমি তার কাছে দুঃখপ্রকাশ করেছি ওর সাথে যা হয়েছে তা খুব কষ্টদায়ক, বিষয়টি শুনে আমার খারাপ লেগেছিলো।


প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ডেকে ফুলপরি খাতুন নামে নবীন এক ছাত্রীকে শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীরা র‍্যাগিংয়ের নামে নির্যাতন করে বলে অভিযোগ ওঠে।


এ ঘটনায় হাইকোর্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ঘটনা তদন্তে কমিটি গঠনের নির্দেশ দেয়।


আরএক্স/