দর্শনায় শিক্ষকদের নিয়ে মতবিনিমিয় সভা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৪ পূর্বাহ্ন, ২৫শে ফেব্রুয়ারি ২০২৩


দর্শনায় শিক্ষকদের নিয়ে মতবিনিমিয় সভা
মতবিনিমিয় সভা

'উন্নত রাষ্ট্রের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে শিক্ষার ছাড়া কোন বিকল্প নেই' এই স্লোগানকে সামনে রেখ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজলার মাধ্যমিক, মাদরাসা ও কলজের সকল শিক্ষকদের নিয়ে এক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯ টায়  শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন সমস্যা নিয়ে শিক্ষকদের মধ্য থেকে পরামর্শমূলক এ সভা অনুষ্ঠিত হয়। 


মতবিনিময় সভা সভাপতিত্ব দামুড়হুদা উপজলা নির্বাহী অফিসার রোকসানা মিতা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর।


প্রধান অতিথির বক্তব্যে এমপি টগর বলেন, আজকের এ মতবিনিমিয় সমাবেশের মাধ্যমে শিক্ষকদের চিন্তাচেতনা, পরামর্শ, ও অভিযাগসমূহ ভবিষ্যত স্কুল কলেজ ও মাদরাসায় শিক্ষার মানউন্নয়নের  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 


তিনি আরও বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মান উন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিবাকদেরও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেননা অভিভাবকদের তাদের সন্তানকে যত বেশি ভালাবাসেন ততটা বেশি শিক্ষক/শিক্ষিকারা ভালাবাসেন বলে তিনি মনে করেন। 


এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। তিনি বলেন, সত্যিকার অর্থে শিক্ষকরাই লেখাপড়ার মানকে আরও এক ধাপ এগিয়ে নিতে পারবে। সত্যিকারের শিক্ষক তারাই, যারা আমাদের ভাবতে সাহায্য করেন। আপনারা স্কুলের  শিক্ষার্থীদেরকে সবটুকু দিয়ে শিখান অবশ্যই তারা শিখতে পারবে।


এসময় আরও উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আ'লীগর সাধারণ সম্পাদক আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজলা আ'লীগের সাধারণ সম্পাদক হাজী মো. শহিদুল ইসলাম, দর্শনা সরকারি কলজের অধ্যক্ষ প্রফেসার রেজাউল করিম, দামুড়হুদা উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা সজল কুমার দাস, দামুড়হুদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, চুয়াডাঙ্গা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার শাহ, দামুড়হুদা উপজেলা একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলাম, দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলজের অধ্যক্ষ কামাল উদ্দীন, কার্পাসডাঙ্গা ডিগ্রি কলজের অধ্যক্ষ হামিদুর রহমান, বড়সুলুয়া ডিগ্রি কলজের অধ্যক্ষ আব্দুস সাত্তার, দর্শনা পৌরসভার  মেয়র প্রার্থী আতিয়ার রহমান হাবু, ইউপি চেয়ারম্যান হযরত আলী, দামুড়হুদা উপজলা যুবলীগের সভাপতি আব্দুল হানান ছোট, এম এ ফয়সাল প্রমুখ। 


শিক্ষার মান উন্নয়ন ও বিভিন সমস্যা নিয়ে শিক্ষকদের মধ্যে থেকে পরামর্শমূলক বক্তব্য রাখেন- তিতুদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, দামুড়হুদা পাইলট স্কুল এন্ড কলজের অধ্যক্ষ ফাহমিদা রহমান ও কার্পাসডাঙ্গা হাদিকাতুল উলুম মাদরাসার সুপার নুর আলম।


পরিশষে প্রধান অতিথি এ মতবিনিময় সমাবেশের আলাচনা সভায় শিক্ষকদের মধ্য থেকে যেসব সূচিন্তা মতামত, পরামর্শ ও দিক-নির্দশনা সমূহ এসেছে তা দ্রুত বাস্তবায়ন করে শিক্ষার মান উন্নয়ন করা হবে হবে জানানো হয়।