বিয়ের দাবিতে প্রধান শিক্ষকের বাড়িতে শিক্ষার্থীর মা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৩ পূর্বাহ্ন, ২৬শে ফেব্রুয়ারি ২০২৩


বিয়ের দাবিতে প্রধান শিক্ষকের বাড়িতে শিক্ষার্থীর মা
বিয়ের দাবিতে প্রধান শিক্ষকের বাড়িতে শিক্ষার্থীর মা

বিয়ের দাবিতে পটুয়াখালীর শ্রীরামপুরে প্রধান শিক্ষকের বাড়িতে অনশনে বসেছেন এক নারী। 


শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে সদর উপজেলার মৌকরন ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের প্রধান শিক্ষক মো. রশিদ মাস্টারের বাড়িতে ওই নারী অবস্থান করছেন। 


রশিদ মাস্টার পৃর্ব কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।


অনশনরত ওই নারী বলেন, রশিদ মাস্টার ছয় বছর ধরে আমাকে শহরের বিভিন্ন জায়গায় ভাড়া বাসায় রেখেছে। আমার মেয়ে তার স্কুলে পড়তো। সেখান থেকে তার সঙ্গে আমার পরিচয়। আমাকে বিয়ের ছলনা দিয়ে সে এতদিন সম্পর্ক করেছে। সে আমাকে ঢাকায় নিয়ে বিয়ে করেছে। কিন্তু সেই বিয়ের কাগজ এখন পর্যন্ত দেয়নি। সে শুধুমাত্র কলেমা পড়েছে, কাবিন করেনি।  


এদিকে প্রধান শিক্ষকের স্ত্রী তানিয়া বেগম বলেন, ২০ বছর ধরে আমার স্বামীর সংসার করছি। এ রকম কোনো কিছু আমি আগে কখনো দেখিনি। আজ সকালে হঠাৎ করে এই মহিলা আমার ঘরে উঠে আমার স্বামীকে বলছে বিয়ে করতে। এটা আসলে ষড়যন্ত্র। আমার ছেলে রাজনীতি করে। আমাদের প্রতিপক্ষ একটি দল ষড়যন্ত্র করে এই মহিলাকে এখানে পাঠিয়েছে। 


প্রধান শিক্ষক রশিদ মাস্টার বলেন, আমার বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদেরকে আমি চিহ্নিত করতে পেরেছি। স্থানীয় মেম্বারদেরকে আমি অবহিত করেছি। তারা যদি এটার সমাধান না করতে পারে তাহলে আমি আইনি ব্যবস্থা গ্রহণ করব।


মৌউকরন ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য সাইদুল বলেন, সকালবেলা আমি এই খবর শুনতে পেয়ে প্রধান শিক্ষকের বাড়িতে যাই এবং আমি মেয়েকে জিজ্ঞেস করি- তুমি কেন এই বাড়িতে আসছো? সে আমাকে বলে- তাকে নাকি বিয়ে করছে। তখন আমি তাকে জিজ্ঞেস করি- তোমার কাছে কাবিন আছে? সে বলে- কাবিন করে নাই কিন্তু কলেমা পড়েছে। তারপর আমি তাকে বলি- এই ছয় বছর তুমি কোথায় ছিলে। সে আমাকে বলে- বিভিন্ন জায়গায় সে আমাকে ভাড়া বাসায় রেখেছে। 


তিনি বলেন, এই মহিলার আগের ঘরের একটি বাচ্চা আছে। সেই মেয়েটির এখন বিয়ের বয়স হয়েছে। অথচ তার স্বামী এখন পর্যন্ত বিয়ে করেনি। আমি তাকে জিজ্ঞেস করি তোমার আগের ঘরের স্বামীকে যে তালাক দিয়েছো সেই তালাকের কাগজ আছে? সে কোনো  উত্তর দিতে পারেনি। এরপর আমি চলে আসছি‌।