ইবি: ফুলপরীর বয়ান শুনলেন ছাত্রলীগের তদন্ত কমিটি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০২:০২ পূর্বাহ্ন, ২৭শে ফেব্রুয়ারি ২০২৩


ইবি: ফুলপরীর বয়ান শুনলেন ছাত্রলীগের তদন্ত কমিটি
ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতনের ঘটনায় নির্যাতিতা ছাত্রী ফুলপরী খাতুনের সাথে ঘন্টাব্যাপী কথা বলেছেন শাখা ছাত্রলীগের তদন্ত কমিটি। এসময় তদন্ত কমিটিকে সে রাতে তার উপর ঘটে যাওয়া বিভৎস ঘটনার বর্ণনা দেন তিনি।


রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মুঠোফোনে ছাত্রলীগের গঠিত তদন্ত কমিটির সাথে প্রায় ১ঘন্টা ৫মিনিট কথা বলেন ফুলপরী।


ছাত্রলীগের তদন্ত কমিটির সদস্যরা বলেন, আমাদের সব তদন্তের কাজ কমপ্লিট। রিপোর্ট তৈরী করে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বা সেক্রেটারি কাছে পাঠানো হবে।


তারা আরও বলেন, তদন্তে কোনো সত্যতা পাওয়া গিয়েছে কিনা সেটি তদন্তের রিপোর্ট জমা দেওয়ার আগ পর্যন্ত বলা যাচ্ছে না। আমরা ভুক্তভোগী, অভিযোগকারী, অভিযুক্ত, প্রত্যক্ষদর্শীসহ হলের প্রভোস্ট সবার সাথেই কথা বলে সুস্থ তদন্ত করেই রিপোর্ট  তৈরি করেছি।


এ প্রসঙ্গে ফুলপরী খাতুন বলেন, ছাত্রলীগের সাথে আমার অনলাইনে কথা হয়েছে। তারা আমাকে ক্যাম্পাসে ডাকেন। কিন্তু বাড়ি থেকে ক্যাম্পাস দূরে হওয়ায় নিরাপত্তার অভাবে আমি সেখানে যেতে পারিনি। তদন্ত রিপোর্টের ব্যাপারে আমার ছাত্রলীগসহ সকলের প্রতি আস্থা আছে তারা সুষ্ঠু প্রতিবেদন জমা দিবে।


এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, এবিষয়ে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেছি। আমরা আশা করি আজ তদন্ত কমিটির রিপোর্ট কেন্দ্র জমা দিবো। সংগঠনের যদি কেউ অভিযুক্ত প্রমাণিত হয়, সাথে সাথে আমরা কেন্দ্রের সাথে সমন্বয় করে সর্বোচ্চ শাস্তির জন্য ব্যবস্থা গ্রহণ করব।


প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ডেকে ফুলপরি খাতুন নামে নবীন এক ছাত্রীকে শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীরা র‍্যাগ দেয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেয়।