যুক্তরাষ্ট্রের সড়কে প্রাণ দিল রাউজানের মুহিত


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ০৬:৪১ পূর্বাহ্ন, ২৮শে ফেব্রুয়ারি ২০২৩


যুক্তরাষ্ট্রের সড়কে প্রাণ দিল রাউজানের মুহিত
মুহিত ইসলাম

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন শহরে একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছেন রাউজানের এক শিক্ষার্থী। তার নাম মুহিত ইসলাম।


তিনি রাউজান পৌর সদরস্থ মুন্সিরঘাটা আবদুর মালেক পোষ্ট মাষ্টারের বাড়ীর আবু মাসুদ আজাদের একমাত্র পুত্র সন্তান।  রবিবার (২৬ ফেব্রুয়ারি) সে দেশের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 


নিকটাত্বীয়রা জানান, মুহিত গত ২২ ফেব্রুয়ারি সেদেশে দুঘটনায় গুরুতর আহত হয়েছিল। উচ্চ শিক্ষার জন্য মাত্র একবছর আগে বাংলাদেশ থেকে আমেরিকায় পাড়ি জমিয়েছিল মুহিত। বাবা আবু মূসা আজাদ বলেন, আমার একমাত্র সন্তান বোস্টন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইন্জিনিয়ারিংয়ে অধ্যায়নরত অবস্থায় বিগত ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসের এক অনুষ্ঠান শেষে বোস্টন ফেরার পথে বিপরীত দিক থেকে আসা অন্য একটা গাড়ির মুখোমুখি সংঘর্ষে মারাত্মকভাবে আহত হয়ে অন্য পাঁচ বাংলাদেশীসহ আমার ছেলে মুহিতুল ইসলাম জর্জ ওয়াশিংটন হাসপাতালে দীর্ঘ পাঁচদিন মৃত্যুর সাথে লড়াই করে রবিবার (২৬ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১০টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 


এলাকাবাসী জানান, নম্র-ভদ্র এবং মেধাবী ছিল ওই তরুণ। একমাত্র ছেলে সন্তানকে হারিয়ে পরিবারের সদস্যরা শোকে মুহ্যমান হয়ে পড়েছে। তার মৃত্যুতে প্রতিবেশী ও বন্ধু মহলে শোকের ছায়া নেমে এসেছে।