লামায় লক্কর ঝক্কর বাস উল্টে ৩০ যাত্রী আহত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:০৩ পূর্বাহ্ন, ৪ঠা মার্চ ২০২৩


লামায় লক্কর ঝক্কর বাস উল্টে ৩০ যাত্রী আহত
বাস উল্টে খাদে

বান্দরবানের লামা-চকরিয়া সড়কের মিরিন্জা নামক স্হানে মাতামুহুরী সার্ভিস নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের পাদদেশে উল্টে গিয়ে ৩০ যাত্রী আহত হয়েছে। 


বৃহস্পতিবার (২ মার্চ) সন্ধ্যায় লামা- চকরিয়া সড়কের মিরিঞ্জা পর্যটন এলাকায় এই দূর্ঘটনাটি ঘটে। 


খবর পেয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার ও পৌর মেয়র মো:জহিরুল ইসলাম ও লামা থানার ওসি তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজে নির্দেশনা প্রদান করেন। 


প্রত্যক্ষদর্শী সূত্র জানায়,চকরিয়া থেকে যাত্রী বোঝাই করে একটি বাস লামা উপজেলায় যাচ্ছিল। বাসটি সড়কের মিরিঞ্জা এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি ঢালুতে উল্টে যায়। এতে ৩০ যাত্রী আহত হন। এর মধ্যে ১৫ যাত্রী গুরুত আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা স্থানীয়দের সহায়তায় আহতদের লামা হাসপাতালে ভর্তি করেন।


এদিকে যাত্রীরা অভিযোগ করে জানান,ফিটনেস বিহীন লক্কর ঝক্কর গাড়ি ও অদক্ষ চালকের কারণে বাসটি দূর্ঘটনায় পতিত হয়েছে।গাড়িটি অতিরিক্ত যাত্রী নিয়ে দ্রুত গতিতে পাহাড় উঠতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপরে উল্টে যায়। এছাড়া পাহাড়ি রাস্তায় লক্কর ঝক্কর বাস চললেও স্থানীয় প্রশাসন বিষয়টি দেখছে না।


এই ব্যাপারে লামা থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ শহিদুল ইসলাম চৌধুরী এই দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,দূর্ঘটনায় আহতদের উদ্ধার করে লামা ও চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আরএক্স/