নানা বাধা বিপত্তি পেরিয়ে ক্লাসে ফিরলেন ফুলপরী


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৭ পূর্বাহ্ন, ১৪ই মার্চ ২০২৩


নানা বাধা বিপত্তি পেরিয়ে ক্লাসে ফিরলেন ফুলপরী
ফুলপরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগ নেত্রী কর্তৃক নির্যাতনের শিকার হওয়া ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী ফুলপরী খাতুন ক্লাসে ফিরেছেন।


সোমবার (১৩ মার্চ) সকাল ৯টায় ব্যবসায় অনুষদ ভবনের চতুর্থ তলায় অবস্থিত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে প্রথম ক্লাস করেন নির্যাতিত সেই শিক্ষার্থী। ফুলপরীর নিরাপত্তা নিশ্চিত করতে সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরীন নির্যাতিতাকে শ্রেণি কক্ষে দিয়ে আসেন। এর আগে হাই কোর্টের নির্দেশ মতো গতকাল তার পছন্দ অনুসারে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে উঠেছেন ফুলপরী।


ক্লাস শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফুলপরী বলেন, অনেক দিন পর আজকে ক্লাসে এসে অনেক ভালো লাগছে। ক্লাসে স্যার, সহপাঠীরা আমার সাথে ভালো ব্যবহার করেছে। আমাকে অনেক সহযোগিতা করেছে। আর এখন আমি ক্যাম্পাসে নিরাপদ বোধ করছি।


সহপাঠী তাসনিয়া ফেরদৌস শেফা বলেন, ফুলপরী যে অবস্থানের মধ্যে দিয়ে গিয়েছে এবং এটি যে প্রকাশ করেছে তা অবশ্যই একটি ভালো দিক। এর কারণে হয়তো পরবর্তীতে আমরা এর কোনো সম্মুখীন হবো না। আমরা সার্বিক ভাবে পড়াশোনার ব্যাপারে তাকে সাহায্য করবো।


এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: বখতিয়ার হাসান  বলেন, ফুলপরী সুস্থভাবে ও সুন্দরভাবে তার শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সে ক্ষেত্রে শিক্ষকরা সর্বোচ্চ সহযোগিতা করবে। আমি ক্লাসে সকল শিক্ষার্থীদের নির্দেশ দিয়েছি এবং বুঝিয়ে বলেছি যাতে ফুলপরীকে তারা সদরে গ্রহণ করে এবং তাকে সর্বক্ষেত্রে সহযোগিতা করে।


আরএক্স/