ডাচ-বাংলার আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৬ পূর্বাহ্ন, ১৫ই মার্চ ২০২৩


ডাচ-বাংলার আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৩
ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় ছিনতাই হওয়া ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে ছিনতাইয়ের সঙ্গে জড়িত আরও তিনজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।


সোমবার (১৩ মার্চ) রাতে ও মঙ্গলবার (১৪ মার্চ) সকালে রাজধানীর কড়াইল বস্তির বউবাজার এলাকা, নেত্রকোনা ও খুলনা থেকে নতুন এই তিনজনকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন আকাশ, মিলন ও হৃদয়।


মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।


তিনি বলেন, এ ঘটনায় মূল মাস্টারমাইন্ড আকাশ ও সোহেল রানা নামে দুজন। এর মধ্যে আকাশকে গ্রেফতার করা হয়েছে। সোহেলকে গ্রেফতার করা গেলে ঘটনার পুরোটা নিশ্চিত হওয়া যাবে।


এ অবস্থায় আমাদের অভিযান অব্যাহত আছে, ঘটনার সঙ্গে আর কারা জড়িত আছে, তাদের বিষয়ে বিস্তারিত তদন্তে বের হয়ে আসবে বলেও জানান তিনি।


এর আগে গত শনিবার (১১ মার্চ) দুই কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে তিন দফায় ৭ কোটি এক লাখ ১০ হাজার ৫০০ টাকা উদ্ধার হলো।


এর আগে ঘটনার দিন (৯ মার্চ) রাতে মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলা করেন। সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় করা এ মামলায় অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করা হয়েছে।