গুচ্ছ থেকে বেরিয়ে আসতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১০:৫৬ অপরাহ্ন, ১৯শে মার্চ ২০২৩


গুচ্ছ থেকে বেরিয়ে আসতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন
মানববন্ধন

আগামী শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে গুচ্ছ প্রক্রিয়া থেকে বেরিয়ে আসার জন্য মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।


রবিবার (১৯ মার্চ) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের মুজিব ম্যুরালের পাদদেশে ইবিকে গুচ্ছ প্রক্রিয়া থেকে বেরিয়ে আসার দাবিতে মানববন্ধন করতে দেখা যায়। এসময় তারা হাতে লেখা পোস্টারে গুচ্ছ বন্ধের দাবিটি তুলে ধরেন। মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন বিভাগের প্রায় ১০/১২ জন শিক্ষার্থী। 


মানবন্ধনে অংশ নেয়া বাংলা বিভাগের শিক্ষার্থী আলীম জানান, গুচ্ছ প্রক্রিয়ায় আমাদের শুধু সময়ক্ষেপণ হয়েছে। এ প্রক্রিয়ার মাধ্যমে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রকৃত মেধাবী শিক্ষার্থী খুঁজে পাচ্ছিনা। আমাদের ইবির পূর্বে যে একটা ব্র‍্যান্ড ভ্যালু ছিলো তা আমরা হারিয়েছি গুচ্ছে এসে। এখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় আশেপাশ থেকে আসা শিক্ষার্থীরাই। আমাদের একটাই দাবি আজকের একাডেমিক কাউন্সিলের মিটিং এ ইবি গুচ্ছ থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত আসুক।


উল্লেখ্য, এর আগে গুচ্ছে অংশগ্রহণ না করা নিয়ে বিবৃতি দেয় ইবির শিক্ষকরা। পরবর্তীতে শিক্ষকদের সাথে প্রশাসনের সভায়ও গুচ্ছে না থাকার বিষয়টি জানায় শিক্ষকরা। আজ একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানা যায়।