দুমকিতে ভূমিহীন ও গৃহহীন মুক্তকরন উপলক্ষে প্রেস ব্রিফিং


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০২ পূর্বাহ্ন, ২১শে মার্চ ২০২৩


দুমকিতে ভূমিহীন ও গৃহহীন মুক্তকরন উপলক্ষে প্রেস ব্রিফিং
ভূমিহীন ও গৃহহীন মুক্তকরন উপলক্ষে প্রেস ব্রিফিং

প্রধানমন্ত্রী কর্তৃক পটুয়াখালীর দুমকি উপজেলাকে ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পূর্ব প্রস্তুতি হিসেবে প্রেস ব্রিফিং করেছেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা।


সোমবার (২০মার্চ) সকাল সাড়ে ১০টায়  উপজেলার সকল গণমাধ্যম কর্মীদের  নিয়ে উপজেলা হল রুমে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয় , আগামী (২১ মার্চ) মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় দুমকিতে উপকারভোগীদের মাঝে ৪২৩ টি গৃহ হস্তান্তর করে এ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকা ঘোষণা করার কথা রয়েছে।

 

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল ইমরান বলেন, দুমকি উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪২৩ টি পরিবারের মাঝে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহারের ঘরগুলো হস্তান্তর করা হয়েছে।  একলক্ষ পচাঁত্তর হাজার টাকায় প্রতিটি ঘর নির্মাণ করা হয়েছে। 


প্রতিটি আশ্রয়ন প্রকল্পে সুপেয় পানি,আধুনিক স্যানিটেশন,বিদ্যুৎ সংযোগ ও উন্নত যোগাযোগ ব্যবস্থা রেখে নির্মিত হয়েছে এ ঘরগুলো ।  এ প্রকল্পের সুবিধাভোগীরা প্রধানমন্ত্রীর মেহমান তাই কোন ভাবেই তাদেরকে ছোট করে দেখার সুযোগ নাই। প্রকৃত ভূমিহীন ও গৃহহীন  ঘরগুলো পেয়েছে কিনা সাংবাদিকদের এমন  প্রশ্নের জবাবে তিনি বলেন, চেষ্টা করেছি তবে কেউ তথ্য গোপন করলে আমরা পুনঃ তদন্ত করে গড়মিল পেলে তাদেরকে বাদ দিয়ে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের নামে বরাদ্দ দেবো। 


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহিদা বেগম,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  বদরুন নাহার ইয়াছমিন,শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম সালাম  প্রমুখ। অনুষ্ঠান শেষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।