চাঞ্চল্যকর হত্যা মামলায় ২৩ জনের ফাঁসি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৪ পূর্বাহ্ন, ২২শে মার্চ ২০২৩


চাঞ্চল্যকর হত্যা মামলায় ২৩ জনের ফাঁসি
রায় ঘোষণার সময় ২২ আসামি আদালতে উপস্থিত ছিলেন। ছবি: সংগৃহীত

মাদারীপুরে চাঞ্চল্যকর রাজিব সরদার হত্যা মামলায় ২৩ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে ৬ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।


মঙ্গলবার (২১ মার্চ) মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ মামলার রায় ঘোষণা করেন।


মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, ২০১২ সালের ১ সেপ্টেম্বর সকালে মামা আলী হাওলাদারের নার্সারিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন রাজিব সরদার। এ সময় তিনি পৌর শহরের হরিকুমারিয়া এলাকায় আসলে পূর্ব শত্রুতার জের ধরে অভিযুক্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর যখম করে। পরে তাকে উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠালে পথিমধ্যে তিনি মারা যায়। 


এ ঘটনার ৩ দিন পর নিহতের মামা আলী হাওলাদার বাদী হয়ে ৪৭ জনকে আসামি করে মাদারীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে সদর থানার তৎকালীন পুলিশের উপ-পরিদর্শক রাজিব হোসেন তদন্তের পর ২০১২ সালের ৩১ ডিসেম্বর ৩৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। 


মাদারীপুরের পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, এটি একটি ঐতিহাসিক রায়। মামার সাথে বিরোধের জেরে তার ভাগ্নেকে কুপিয়ে যখম করে প্রতিপক্ষরা। আজ দীর্ঘ ১১ বছর যুক্তিতর্ক শেষে আদালত এই মামলার ২৩ জনকে ফাসির আদেশ দেন। আমরা রাষ্ট্রপক্ষ এই রায়ে সন্তুষ্ট।