ইভ্যালির রাসেল-নাসরিনের নামে পরোয়ানা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ইভ্যালির রাসেল-নাসরিনের নামে পরোয়ানা

চেক প্রতারণার মামলায় কারাগারে থাকা ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকী এ আদেশ দেন।

তাদের আদালতে হাজির হতে এর আগেই সমন জারি করেন আদালত। সেই অনুযায়ী রবিবার নির্ধারিত দিনে তারা হাজির না হওয়ায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী মিয়া হোসেন এই তথ্য জানান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইভ্যালিতে বিশেষ ছাড়ে মোটরসাইকেল বিক্রির অফার দেখতে পেয়ে ২০২১ সালের ২৬ ফেব্রুয়ারি এক লাখ ৪৯ হাজার ৬৩৫ টাকা পরিশোধ করে করেন বাদী। বাদীকে মোটরসাইকেলটি অর্ডারের ৪৫ দিনের মধ্যে দেওয়ার কথা ছিল। তা না হলে মোটরসাইকেলের মূল্য বাবদ দুই লাখ ৫০ হাজার টাকা দেওয়ার কথা ছিল।

আসামিরা নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মোটরসাইকেলটি ডেলিভারি করতে না পারায় ২৮ জুন দুই লাখ ৫০ হাজার টাকার সিটি ব্যাংকের একটি চেক ইভ্যালি ডটকম লিমিটেডের পক্ষ থেকে সিনিয়র ম্যানেজার ফাইন্যান্স ও ম্যানেজার ফাইন্যান্স স্বাক্ষর করে বাদী বরাবর ইস্যু করেন। ব্যাংকে টাকা উত্তোলন করতে গেলে চেকটি ডিজঅনার হয়।

ইভ্যালির বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগের ভিত্তিতে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরে ইভ্যালির সিইও ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যানকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একাধিক মামলা করেন ক্ষতিগ্রস্ত গ্রাহকেরা।

ওআ/