৬০০ কি.মি. সাইকেল চালিয়ে যশোর থেকে তিস্তা ব্যারেজে দুই বৃদ্ধ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৪৭ অপরাহ্ন, ২৩শে মার্চ ২০২৩


৬০০ কি.মি. সাইকেল চালিয়ে যশোর থেকে তিস্তা ব্যারেজে দুই বৃদ্ধ
হাবিবুর রহমান ও লোকমান হোসেন

যশোর থেকে তিস্তা ব্যারেজ পয়েন্টের দূরত্ব প্রায় ৬০০ কিলোমিটার। আর এই বিশাল পথ সাইকেল চালিয়ে যশোর থেকে এসেছেন হাবিবুর রহমান(৬৭) অপরজন ৭৫ বছর বয়সী বৃদ্ধ লোকমান হোসেন। তাদের বাড়ী যশোরের কোতয়ালী থানার খোজারহাট দৌলতদিয়া গ্রামে।


বুধবার (২২ মার্চ) বিকেল সাড়ে পাঁচটায় ডিমলা উপজেলার তিস্তা পয়েন্ট এলাকায় নীলফামারী হয়ে তিস্তা ব্যারেজ এলাকায় আসেন। এসময় উৎসুক জনগন মাসাফির দুজনকে ঘিরে নেন। তাদের সাইকেলে একটি সাইবোর্ডে লিখা রয়েছে দর্শনীয় স্থান ও মাজার শরীফ জিয়ারত করার উদ্দেশ্যে। তিস্তা ব্যারেজ ভ্রমণ শেষে উনার হাতিবান্ধা উপজেলার দিকে রওনা দেন।


জানা যায়, গত (৭মার্চ) মঙ্গলবারে তাদের বাড়ি  দৌলতদিয়া থেকে রওনা দেওয়া পরে দেশের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন ও মাজার যেয়ারত করেন। টানা ১৫ দিন বাই সাইকেল চালিয়ে বুধবার (২২ মার্চ) বিকেল সাড়ে পাঁটটায়  তিস্তা ব্যারেজ পয়েন্টে পৌছায়। এর পরে তারা লালমনিরহাট জেলা হয়ে তিস্তা সেতু হয়ে রংপুর। এবং রংপুর থেকে রওনা দিবেন বাড়ীর উদ্দেশ্যে।


ভ্রমণকারীদের মধ্যে হাবিবুর রহমান জানান, বৃদ্ধা বয়সে বসে সময় কাটে না। অবসর সময়ে নিজেদের সাধ্য মতো দেশে উত্তরাঞ্চলের দর্শনীয় স্থান ও মাজার জিয়ারত করার উদ্দেশ্যে আমরা বাড়ি থেকে বাহির হয়েছি। এতে আমাদের ভ্রমণ করাও হলো আর অবসর সময়ও পার হলো। তিস্তা ব্যারেজ দেখে অনেক ভালো লাগলো।


তিনি জানান, যেখানেই রাত গভীর হলে মসজিদ অথবা হাফেজিয়া মাদরাসা পেলে সেখানেই ঘুমিয়ে পড়ি। পরের দিন ফজরে আবার বেড়িয়ে পড়ি গন্তব্য স্থলে উদ্দেশ্যে। এর আগে আমরা আমাদের স্থানীয় দর্শনীয় স্থান গুলো ঘুরে শেষ করেছিলাম।


আরএক্স/