তোফায়েল ভাই বাংলাদেশের একটা আইকন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩১ পূর্বাহ্ন, ২৪শে মার্চ ২০২৩


তোফায়েল ভাই বাংলাদেশের একটা আইকন
তাজুল ইসলাম মাস্টার

বাংলাদেশের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র, আধুনিক ভোলার রুপকার, তথা ৬৯ এর গণঅভুথ্যানের মহা নায়ক,সাবেক ডাকসুর ভিপি,বঙ্গবন্ধুকে বঙ্গবন্ধু উপাদিতে ঘোষণা করা,সেই মহান নেতা, দক্ষিণ বাংলাদেশের কিংবদন্তী, প্রবীণ পার্লামেন্টরিয়ান, বর্ষিয়াণ রাজনীতিবিদ, সাবেক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুই বারের অত্যন্ত সফল শিল্প ও বাণিজ্য মন্ত্রী, বর্তমান আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল ভাই বাংলাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল দৃষ্টান্তের পাশাপাশি আমাদের দেশের রাজনৈতিক ইতিহাসে একটা আইকন। 


সারা বিশ্বে যার বেশ প্রভাব ও পরিচিতি রয়েছে। যাকে বিশ্বের মানুষ এক ডাকে বাংলার তোফায়েল বলে চিনে। তিনি দক্ষিণ বাংলার বর্ষিয়াণ নেতা তথা আমাদের ভোলাবাসীর গর্ব। তার মতো কিংবদন্তি নেতা পেয়ে আমরা ভোলাবাসী গর্বিত। 


ভোলার মানুষের জন্য এবং দলীয় নেতা-কর্মীদের জন্য আজীবন করে গেছেন। কখনো নিজে কি পেলাম, আর কি পেলাম না তা নিয়ে পড়ে থাকেন নি মানুষের উপকারে নিজেকে বিলিয়ে দিয়েছেন জীবনের প্রতিটা মূহুর্ত। ফলশ্রুতিতে সারাজীবন তিনি ভোলাবাসীর কাছে আজও অত্যন্ত শ্রদ্ধাভাজন, প্রিয় এবং আস্তাভাজন হয়ে আছেন এবং ভবিষ্যতেও এমনি শ্রদ্ধা ভাজন ও সম্মানিত হয়ে থাকবেন বলে আমি মনে করি। আল্লাহ আমাদের এ মহান নেতার দীর্ঘায়ু দান করুন। 


জনবাণীর সাথে একান্ত আলাপ কালে এমনটি বললেন ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের  সাবেক চেয়ারম্যান এবং এক সময়ের জাতি গড়ার কারিগর প্রবীণ শিক্ষক (অবঃ) ভেদুরিয়া ইউনিয়নের তৃণমূল আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীদের মনের মণি কোঠার অত্যন্ত প্রিয় ব্যক্তি বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ তাজুল ইসলাম মাস্টার (অবঃ)।


আরএক্স/