ক্ষেতলালে প্রধানমন্ত্রীর উপহার পেল ১০২ জন শিক্ষার্থী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৯ পূর্বাহ্ন, ৫ই এপ্রিল ২০২৩


ক্ষেতলালে প্রধানমন্ত্রীর উপহার পেল ১০২ জন শিক্ষার্থী
ছবি: জনবাণী

স্মাট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর সহযোগিতায় ক্ষেতলাল উপজেলার মাধ্যমিক পর্যায় শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে সিম সংযোগসহ ট্যাবলেট (ট্যাব) বিতরণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল। 


মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের  মাঝে এসব ট্যাবলেট বিতরণ করা হয়েছে।


উপহার হিসেবে ট্যাবলেট হাতে পেয়ে মামুদপুর বিএল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রিফাত মাহিম প্রেমা বলেন, প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে আমরা অজানাকে জানব এবং তথ্য প্রযুক্তির ব্যবহার আমাদের শিক্ষা জীবনে কাজে লাগাতে পারব।


জানা গেছে, ২০২১ সালে অনুষ্ঠিতব্য জনশুমারী ও গৃহগণনা প্রকল্পের ব্যবহৃত ট্যাবলেটসমুহ মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী নবম ও দশম শ্রেণীর ১০২ জন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে এসব ট্যাবলেট তুলে দেয়া হয়। 


উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ রাজিবুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছফিউল্লাহ সরকার, উপজেলা হিসার রক্ষক কর্মকর্তা রিপন আহম্মেদ, পরিসংখ্যান কর্মকর্তা এনামুল হক ও তেলাবদুল আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুর রহমান, সাংবাদিক হাসান আলী প্রমুখ।


ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল বলেন, প্রধানমন্ত্রী স্মাট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশ, জাতী ও বিশ্বকে জানতে মেধাবী শিক্ষার্থীদের হাতে এসব ট্যাব তুলে দিলেন। তিনি আরো বলেন, তথ্য প্রযুক্তি নানা বিধ ব্যবহারের কাজে লাগবে এ ট্যাব, কমলমতি শিক্ষার্থী এটাকে যেন তাদের শিক্ষার কাজে ব্যবহার করে সে দিকে আমাদের শিক্ষক ও অভিভাবকদের লক্ষ্য রাখতে হবে।