পঞ্চগড়ে ২৬৩ বস্তা সারসহ সাবেক ইউপি চেয়ারম্যান আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১৪ অপরাহ্ন, ১৫ই এপ্রিল ২০২৩


পঞ্চগড়ে ২৬৩ বস্তা সারসহ সাবেক ইউপি চেয়ারম্যান আটক
জব্দকৃত সার

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় অবৈধভাবে মজুদ ২৬৩ বস্তা সার জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ ঘটনায় স্থানীয় বিসিআইসি সার ডিলার ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা জামান রাজুকে আটক করা হয়েছে।


বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি সরকারপাড়া গ্রামের দুইটি স্থান থেকে এসব সার জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা।


উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, বিসিআইসির সার ডিলার মেসার্স রুম্পা ট্রেডার্স এর স্বত্বাধিকারী সাবেক চেয়ারম্যান মোস্তফা জামান রাজুর শিলাইকুঠি বাজারের সা গুদামে সার না রেখে তার চা বাগান এবং এক জনের বাড়িতে অবৈধভাবে সার মজুদ করেছেন। গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে বুড়াবুড়ি ইউনিয়নের তার চা বাগানের একটি ঘর থেকে ৯০ বস্তা এবং ফজলুল হক নামে আরেক ব্যক্তির বাড়িতে ১৭৩ বস্তা সার অবৈধ মজুতের অভিযোগে জব্দ করা হয়। অভিযানে উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ওসি আবু সাঈদ চৌধুরী, বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান তারেক হোসেনসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।


এ সময় সার ডিলার ও সাবেক চেয়ারম্যান মোস্তাফা জামান রাজু বলেন, ‘আমি একজন সারের ডিলার। আমি চুরি বা ডাকাতি করিনি। বুধবার ইউরিয়া সারের জন্য টাকা পেমেন্ট করে বাজারে গোডাউন না পাওয়ায় চা বাগানের ঘরে রাখতে হয়েছে। এ বিষয়ে কোন আইন জানা না থাকায় এভাবে রেখেছিলাম।'


তেঁতুলিয়া মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী বলেন, ‘সার জব্দের ঘটনায় বিসিআইসির ডিলার মেসার্স রুম্পা ট্রেডার্সের মোস্তফা জামান রাজুকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।


তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, বিসিআইসির ডিলার মোস্তফা জামান রাজু তার গোডাউনে সার না রেখে বাজারে কৃত্রিম সার সংকট তৈরির চেষ্টা করেন। তিনি বেশি দামে বিক্রির জন্য অবৈধভাবে ২৬৩ বস্তা সার মজুত করে রাখেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা করা হবে। সারের কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা প্রতিরোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।