সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রায়হানের পাশে দাঁড়াল ইউএনও


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২৬ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৩


সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রায়হানের পাশে দাঁড়াল ইউএনও
ছবি: জনবাণী

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারেনা’। পশ্চিম বঙ্গের ভূপেন হাজারী কার এই জিজ্ঞাসা শতাব্দী থেকে শতাব্দী মানুষের মনের দরজায় কড়া নাড়বে। চির সত্য এই অম্লান বাণীর আবারো নিদর্শন প্রমাণ দিলেন পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলী। 


গত (৮ এপ্রিল) দৈনিক জনবাণীতে ‘ভিক্ষা না করে মুরগী বিক্রি করে সংসারের হাল ধরেছে প্রতিবন্ধী রায়হান’ এ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করে। 


তারই ধারাবাহিকতায় ঠিকানা খুঁজে বের করে গত বুধবার প্রতিবন্ধী রায়হানকে  নগদ অর্থ ও ঈদ সামগ্রী তুলে দেন তিনি। 


সহায়তা পেয়ে রায়হান জানান, ইউএনও স্যারের দেওয়া ঈদ সামগ্রী ও নগদ অর্থ পেয়ে আমি অত্যন্ত খুশি। তবে ভবিষ্যতে আমি একটি দোকান করতে চাই। টাকা জমানোর চেষ্টা করছি। এ টাকা আমার অনেক উপকারে এলো। 


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা, সবুর আলী বলেন, পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়। পরে আমি প্রতিবন্ধী রায়হানের সাথে কথা বলেছি। তার অদম্য ইচ্ছে শক্তি থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। প্রতিবন্ধী হয়েও সে মুরগী বিক্রি করে জীবিকা নির্বাহ্ করছেন। এটা সত্যি আমাকে মুগ্ধ করেছে। তার একটা স্থায়ী দোকানের জন্য আমি যথাসাধ্য চেষ্টা করব।