বেড়ায় ভেজাল বিরোধী অভিযানে অর্থদন্ড


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২২ অপরাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৩


বেড়ায় ভেজাল বিরোধী অভিযানে অর্থদন্ড
ছবি: জনবাণী

লাইসেন্স বিহীন অবৈধ ভেজাল পশু-পুষ্টি উৎপাদন ও পশু-খাদ্যে ভেজাল দেওয়ার অভিযোগে অসাধু এক ব্যবসায়ীকে অর্থদন্ড ও ৩ মাস বিনাশ্রম কারাদন্ড এবং আরেক ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।


বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বেড়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় ও বেড়া মডেল থানা পুলিশের সহযোগিতায় বেড়া উপজেলা পরিষদ সংলগ্ন হাতীগাড়া এলাকায় এবং বেড়া পৌর এলাকার দক্ষিণ পাড়া মহল্লায় এক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


মৎস খাদ্য ও পশুখাদ্য আইন-২০১০ অনুযায়ী পশু-পুষ্টি (ঔষধ) প্রস্তুত কারক রির্সাস এ্যগরোভেট বাংলাদেশ নামক কারখানাটিতে প্রয়োজনীয় কাগজপত্র, কেমিস্ট, ল্যাব, সংরক্ষণাগার বা মান নিয়ন্ত্রণের কোন ব্যাবস্থা না থাকায় এবং অনুমোদন ব্যাতিত ১১টি ঔষধ উৎপাদন, প্রক্রিয়াজাত করণ ও বিপনণের অপরাধে ডা. রেজাউল করিমকে ৫০ হাজার টাকা অর্থ দন্ড ও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। 


অপর অভিযানে পশু খাদ্য ব্যবসায়ী গৌতম কুমার দত্তকে লাইসেন্স ব্যাতিত পশু খাদ্য প্রক্রিয়াজাত করণের অপরাধে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। 


মোবাইল কোর্ট পরিচালনাকারি অতিরিক্ত কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিজু তামান্না বলেন, অপরাধ দমনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।