বাউফলে স্বামীর নির্যাতনে স্ত্রীর পাঁচ মাসের মৃত সন্তান প্রসব


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৯ পূর্বাহ্ন, ৭ই মে ২০২৩


বাউফলে স্বামীর নির্যাতনে স্ত্রীর পাঁচ মাসের মৃত সন্তান প্রসব
সাবিনা

পটুয়াখালীর বাউফলে স্বামীর নির্যাতনের শিকার মোসা. সাবিনা বেগম (২০) নামের এক অন্তঃসত্ত্বা নারীর পাঁচ মাসের মৃত সন্তান প্রসব হওয়ার অভিযোগ পাওয়া গেছে।


শুক্রবার (৫মে) রাত আটটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের সামনের সড়কে ওই ঘটনা ঘটেছে। আহত ওই নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আহত সাবিনার স্বজনরা জানান, ২০১৮ সালে উপজেলার সদর ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের ৯নম্বর ওয়ার্ডের বজলু মোল্লা বাড়ির মো. ছালাম মোল্লার মেয়ে সাবিনার বিয়ে হয় পার্শ্ববর্তী বগা ইউনিয়নের বালিয়া গ্রামের ছোট মোল্লা বাড়ির মো. মোজাফ্ফর মোল্লার ছেলে মো. সুজন মোল্লার (২৬)। সুজন ঢাকায় মালিকানা চাকরি করেন।


শুক্রবার রাত দশটার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা যায়, সাবিনা কাতরাচ্ছেন।পাশেই টেবিলের ওপর মৃত সন্তানটিকে ঢেকে রাখা হয়েছে। 


সাবিনার মা আকলিমা বেগম বলেন, তাঁরা গরীব মানুষ। তাঁর স্বামী রাজমিস্ত্রীর কাজ করেন। এরপরেও মেয়ের সুখের কথা চিন্তা করে বিয়ের সময় ধার-দেনা করে দুই লাখ টাকা যৌতুক দিয়েছেন। এখন ফের যৌতুক দাবি করে সুজন। যা কোনোভাবেই দেওয়া সম্ভব না। এ কারণে সাবিনাকে প্রায়ই মারধর করতো সুজন।


শুক্রবার দুপুরে সাবিনাকে টাকা এনে দিতে বললে তিনি অপারগতা প্রকাশ করলে ক্ষুব্ধ হয়ে সুজন মারতে গেলে দৌঁড়ে নিজেকে রক্ষা করার চেষ্টা করেন সাবিনা। পিছন থেকে লাথি মারলে সাবিনা মাটিতে পড়ে যান। অসুস্থ সাবিনাকে তাঁর স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে রওয়ানা হন। স্বাস্থ্য কমপ্লেক্সের অদূরে পৌঁছালে রাত আটটার দিকে সড়কের ওপর অটোগাড়ির মধ্যে-ই পাঁচ মাসের মৃত ছেলে সন্তান প্রসব করেন।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক মো. সাইদুর রহমান পাঁচ মাসের মৃত সন্তান প্রসবের কথা স্বীকার করে বলেন, তাঁকে (সাবিনা) ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।


এ বিষয়ে সুজন মোল্লা অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে বলেন, আমি বৃহস্পতিবার ঢাকা এসেছি। শুক্রবার নির্যাতন করবো কিভাবে? বাস্তবে অন্য ছেলের সঙ্গে সাবিনার প্রেম আছে, আমার সঙ্গে থাকতে চায় না। এ কারণে আমার সন্তান মেরে ফেলেছে।


বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আরিচুল হক বলেন, শিশুটিকে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আরএক্স/