দর্শনা পৌর আ'লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের ইন্তেকাল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৭ পূর্বাহ্ন, ১১ই মে ২০২৩


দর্শনা পৌর আ'লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের ইন্তেকাল
বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন

দর্শনা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষায়ক সম্পাদক হাজী জয়নাল আবেদীন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর।


মঙ্গলবার (৯ মে) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে  হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চুয়াডাঙ্গা সদর হাসাপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।


বীর মুক্তিযুদ্ধা হাজী জয়নাল আবেদীন দর্শনা পৌরসভার কলেজ পাড়া মৃত কামাল উদ্দীনের বড়  ছেলে। তিনি প্রবীণ আওয়ামী লীগ নেতা এবং দর্শনা পৌর হাজী কমিটির সভাপতি।  


পরিবার সুত্রে জানা যায়, মঙ্গলবার সকালে হঠাৎ শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এদিন রাত সাড়ে ১২ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 


১৯৭১ সালে তিনি বাংলাদেশ স্বাধীন করার জন্য মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা হাজী জয়নাল আবেদীন দুই ছেলে, এক মেয়ে, স্ত্রী নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আজ বুধবার (১০ মে) বাদ আসর দর্শনা  সরকারি কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান ও জানাজা নামাজ ও  গার্ড৷ অব অনার শেষে তাকে দর্শনা পৌর  কবরস্থানে  দাফন করা হবে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 


তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চুয়াডাঙ্গা ১ আসনের মাননীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি  বীরমুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়াদ্দার সেলুন, চুয়াডাঙ্গা ২ আসনের সাংসদ হাজী মো. আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মো. আজাদুল ইসলাম আজাদ,  জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আ'লীগের সভাপতি মো. মাহফুজুর রহমান মনজু,  দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী মুনছুর বাবু,  দামুড়হুদা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হাজী মো. শহিদুল ইসলাম ও দর্শনা পৌরসভার মেয়র মো. আতিয়ার রহমান হাবু প্রমুখ।


জেবি/এসবি