যৌথ অভিযানে অপহৃত দুই যুবককে উদ্ধারসহ আসামি গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০০ অপরাহ্ন, ১১ই মে ২০২৩


যৌথ অভিযানে অপহৃত দুই যুবককে উদ্ধারসহ আসামি গ্রেফতার
আটককৃত ২ আসামী

কুষ্টিয়া ও নরসিংদী র‍্যাবের যৌথ অভিযানে কুষ্টিয়া থেকে অপহৃত মো. হৃদয় হোসেন রিপন (২৫) ও মো. শাহিন হোসেন (২৭) নামের দুইজন যুবককে উদ্ধার করা হয়েছে এবং অপহরনকারী বিকচাঁন শেখ (৬৫), ও আজাদ মিয়া (৪৫), কে গ্রেফতার করেছ। 


বৃহস্পতিবার (১১ মে) সকাল ১০ টার সময় র‍্যাব-১২  কুষ্টিয়া ক্যাম্পের মিডিয়া কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান। 


র‍্যাব সুত্রে জানা যায়, গত ০৬ মে  কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার কসবা ও বড় মাজগ্রামের মো. হৃদয় হোসেন রিপন (২৫) ও মো. শাহিন হোসেন (২৭) নামের দুইজন যুবককে বিদেশে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে মেডিকেল করানোর কথা বলে ডেকে নিয়ে ঢাকা বিমানবন্দর এলাকা হতে অপহরণ করা হয়।


অপহরণকারীরা ভিকটিমদের মাইক্রোবাস যোগে নরসিংদী জেলার রায়পুরা থানাধীন মির্জানগর এলাকায় নিয়ে যায় এবং অপহৃতদের পরিবারের কাছে ১৬,০০,০০০/- টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা পেতে অপহরণকারীরা তাদের শারীরিক নির্যাতনও করে। এ প্রেক্ষিতে, গত ১০ মে ২০২৩ ইং তারিখ ভুক্তভোগীর পরিবার কুমারখালী থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। যার মামলা নং ১৩/১৫৬, তারিখঃ ১০/০৫/২০২৩, ধারা-৩৬৫/৩৬৮/৩৮৭ পেনাল কোড ১৮৬০।


অপহরণের ঘটনাটি অবগত হয়ে র‌্যাব আসামীদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প এবং র‌্যাব-১১’র সিপিএসসি নরসিংদী, একটি যৌথ আভিযানিক দল র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় উক্ত অপহরণকারী চক্রের দুই সক্রিয় সদস্য এবং এজাহার নামীয় আসামি নরসিংদী জেলার রায়পুরা থানাধীন পূর্বকান্দি গ্রামের মৃত আব্দুল মালেক এর ছেলে বিকচাঁন শেখ (৬৫) ও একই এলাকার মৃত শামসুদ্দিনের ছেলে  মো. আজাদ মিয়া (৪৫) গত ১০ মে ২০২৩ ইং তারিখ দুপুর আনুমানিক আড়াইটার সময়  নরসিংদী জেলার রায়পুরা থানাধীন মির্জানগর ইউনিয়নের পূর্বকান্দি গ্রাম হতে গ্রেফতার করে র‍্যাব। 


এসময় তাদের দেখানো মতে অপহৃত দুই যুবক মোঃ হৃদয় হোসেন রিপন (২৫) ও মোঃ শাহিন হোসেন (২৭) কে নরসিংদী শহরের একটি বাড়ি হতে উদ্ধার করা হয়।


এসময় গ্রেফতারকৃত আসামিদের নিকট থেকে অপহৃতদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া নগদ ৩০ হাজার টাকা, ২টি পাসপোর্ট, ৪টি স্বাক্ষরিত ব্যাংক নন-জুডিশিয়াল স্ট্যাম্প, ৩টি মোবাইল ফোন, ৪টি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

 

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে  মোঃ হৃদয় হোসেন রিপন (২৫) ও মোঃ শাহিন হোসেন (২৭) কে অপহরনের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। অপহরণের ঘটনার সাথে আরও ৪/৫ জন ব্যক্তি জড়িত ছিল গ্রেফতারকৃত আসামিরা জানিয়েছে বলে জানায় র‍্যাব৷ 


পরবর্তী গ্রেফতারকৃত আসামিদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য  কুমারখালী থানায় প্রেরন করে র‍্যাব।


আরএক্স/