বাউফলে ঘুর্ণিঝড় মোখা মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৯ অপরাহ্ন, ১৩ই মে ২০২৩


বাউফলে ঘুর্ণিঝড় মোখা মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ
প্রস্তুতি সভা

পটুয়াখালীর বাউফলে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় মোখার সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।


শনিবার (১৩ মে) বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ঘূর্নিঝড় প্রস্তুতিমূলক সভায় এ সম্পর্ক বিস্তারিত তুলে ধরেন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন। 


উপজেলা নির্বাহী অফিসার বলেন, ঘূর্নিঝড় মোখার আঘাত থেকে জান ও মালের নিরাপত্তায় ব্যাপক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 


উপজেলার ১৫ টি ইউনিয়নের সংশ্লিষ্ট চেয়ারম্যান ও ইউপি সদস্যরা সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন। বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবন প্রস্তত রাখা হয়েছে। পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি ও ইউনিয়ন সেচ্ছাসেবকদল গঠন করা হয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন। 


এছাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে উপজেলার সকল স্বাস্থ্য কেন্দ্রগুলোতে চিকিৎসাসেবা প্রদানের জন্য ১৫ টি মেডিকল টিম গঠন করা হয়েছে তারা । 


বিদ্যুৎ সরবারহ সচল রাখার জন্য পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সার্বক্ষনিক  পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য খোলা হয়েছে কন্ট্রোলরুম। 


প্রস্ততিমূলক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. বায়েজেদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খান, উপজেলা সমাজসেবা অফিসার মো. মনিরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক (অবঃ) মো. আমিরুল ইসলাম ,পল্লী বিদ্যুৎ বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মুজিবুর রহমান চধুরী, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা, সাংবাদিকবৃন্দ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।


আরএক্স/