দামুডহুদায় শিক্ষকের নির্যাতনে ৫ম শ্রেণীর ছাত্রী হাসপাতালে


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:২১ অপরাহ্ন, ১৫ই মে ২০২৩


দামুডহুদায় শিক্ষকের নির্যাতনে ৫ম শ্রেণীর ছাত্রী হাসপাতালে
৫ম শ্রেণীর ছাত্রী রুবাইয়া খাতুন

দামুডহুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নের বাঘাডাঙ্গায় আশির্বাদ এজি স্কুলের শিক্ষকের নির্যাতনে ৫ম শ্রেণীর ছাত্রী রুবাইয়া খাতুন গুরুতর অসুস্হ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।  


রুবাইয়া খাতুন দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের বাঘাডাঙ্গা গ্রামের দিনমজুর শাহিন উদ্দীনের মেয়ে। জানাগেছে, বুধবার (১০ মে) দুপুরের দিকে শিক্ষিকা নদীয়া মন্ডল তাকে একটি চিঠি লিখতে বলে। সে চিঠি লিখতে না পারায় শাস্তি সরূপ তাকে প্রখর রোদের ভিতর দুই হাত তুলে জীব বের করে মুখমন্ডল উচু করে সুর্যের দিকে দেড় ঘন্টা দাড়ঁ করে রাখেন। এতে সে অসুস্হ হয়ে পড়ে। 


পরিবারের লোকজন তাকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। শুক্রবার রাতে তার অবস্থার অবনতি হলে শনিবার সকালে তাকে আবারও দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 


শিক্ষক নদীয়া মন্ডল বিষয়টি অকপটে স্বীকার করে বলেন, এটা আমার ভুল হয়েছে। তবে দাড়ঁ করে রেখেছি পাঁচ মিনিট মতো হবে।

 

এবিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক ডমিনিক মন্ডল বলেন, আমি চারদিন স্কুলে অনুপস্হিত ছিলাম। স্কুলের কাজে খুলনাতে অবস্হান করছিলাম। শুক্রবার রাতে বাড়িতে এসে বিষয়টি শোনার পর পরই ঐ ছাত্রীর বাড়িতে গিয়েছি। ওর গায়ে তখন প্রচন্ড জ্বর ছিলো।  ছাত্রীর মুখে বিষয়টি শুনেছি। তবে সে যে কাজটি করেছে সেটা অন্যায় করেছে।


দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা ফারহানা ওয়াহিদ তানি বলেন, মেয়েটিকে জ্বর অবস্থায় তার পরিবার শনিবার সকালে হাসপাতালে ভর্তি করে। আমরা চিকিৎসা দিয়েছি এখন অনেকটা সুস্থ।


আরএক্স/