বাগেরহাটে সুদের টাকার জন্য চাপ আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৫ অপরাহ্ন, ২০শে মে ২০২৩


বাগেরহাটে সুদের টাকার জন্য চাপ আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা
সুদ ব্যবসায়ী তুহিন রায়

বাগেরহাটের রামপালে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে তুহিন রায় (৫০) নামে এক সুদ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। 


শনিবার ( ২০ মে) রাত পোনে ৩টার দিকে রামপাল থানার পুলিশ খুলনা লবনচরা থানাধীন জিন্নাপাড়া ৫নং গলির ভিতর  আসামীর ভাইয়ের বসত বাড়ীতে অভিযান চালিয়ে তুহিনকে গ্রেফতার করে। 


গ্রেফতার সুদ ব্যবসায়ী তুহিন রায় রামপাল উপজেলার উত্তর গৌরম্ভা গ্রামের হারান চন্দ্র রায়ের ছেলে।রামপাল থানার অফিসার ইনচার্জ এস এম আশরাফুল আলম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার উত্তর গৌরম্ভা গ্রামের রাজকুমার বিশ্বাস আসামী তুহিন রায় নিকট থেকে বিভিন্ন সময় প্রতি লাখে ৬,০০০/-টাকা সুদে ৭,০০,০০০/-টাকার বিপরীতে সুদ বাবদ ৩,৬৩,০০০/- টাকা পরিশোধ করে। 


আসামী মূল টাকা ফেরত পাওয়া জন্য বিভিন্ন সময় মানুষিক ভাবে চাপ সৃষ্টি করতে থাকে। স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ শালিস করে মূল টাকা থেকে প্রদানকৃত সুদ বাবদ পরিশোধকৃত টাকা বাদ দিয়ে বাকী টাকা পরিশোধের জন্য বললেও তুহিন পুরো টাকার জন্য চাপ দিতে থাকে। 


এ চাপ সহ্য করতে না পেরে ১৮ মে রাতে রাজকুমার গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। এর পূর্বে নিহত রাজ কুমারের জামাই উত্তম কুমার সরকার গত ১৯মে বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ ও ২/৩ অজ্ঞত নামা আসামী করে রামপাল থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন। 


নিহত রাজ কুমারের জামাই উত্তম কুমার সরকার জানান, গত ১৮ মে তারিখ বিকাল ৫টার দিকে গৌরম্ভা বাজারের মাছের চান্দির সামনে আসামীগণ উক্ত টাকার জন্য বিভিন্ন চাপ ও গালিগালাজ করেন তুহিন রায় ও মিলন অধিকারী । 


এই সব বিষয়ে আমার শ্বশুর মানসিকভাবে ভেঙ্গে পড়ে এবং চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যা করে। 


রামপাল থানার ওসি আরো জানান, এ মামলার অর আসামী উত্তর গৌরম্ভা গ্রামের অজিত অধিকারীর ছেলে মিলন অধিকারীকেও (৪৫) আটকের চেষ্টা চলছে।


আরএক্স/