চুয়াডাঙ্গায় ৫ জেলার চালক শ্রমিকদের মানববন্ধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১০ অপরাহ্ন, ২০শে মে ২০২৩


চুয়াডাঙ্গায় ৫ জেলার চালক শ্রমিকদের মানববন্ধন
মানববন্ধন

চুয়াডাঙ্গায় সহজ পদ্ধতিতে পেশাদার ড্রাইভিং লাইসেন্স দ্রুত নবায়ন করাসহ একাধিক দাবিতে মানববন্ধন করেছেন ৫ জেলার চালক ও শ্রমিকরা। 


শনিবার (২০মে) সকাল ১০টায় চুয়াডাঙ্গার শহীদ হাসান চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


মানববন্ধনে বক্তারা বলেন, ৩০ বছরের বেশি সময় ধরে গাড়ি চালানোর পরও অনেক পেশাদার চালক তার লাইসেন্স নবায়ন করতে পারছেন না। কারণ পূর্বের লাইসেন্সের সাথে জাতীয় পরিচয় পত্রের জন্মতারিখের মিল নেই। তারা যখন লাইসেন্স পেয়েছিলো তখন জাতীয় পরিচয়পত্র ছিল না। 


এ কারণেই আগের লাইসেন্সের সাথে জাতীয় পরিচয়পত্রের জন্মতারিখের গরমিল রয়েছে। জাতীয় পরিচয়পত্রের জন্মতারিখ অনুযায়ী এসব লাইসেন্স দ্রুত নবায়ন করতে হবে। তা না হলে প্রয়োজনে আরো বড় আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। 


চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মন্ডল জানান, বর্তমানে লাইসেন্স নবায়ন সংক্রান্ত বিষয়ে আমাদের চালকরা খুব ভোগান্তিতে পড়ছে। 


এর থেকে পরিত্রাণ পেতে আজ আমরা এই মানববন্ধনের ডাক দিয়েছি। আমাদের দাবিগুলোর মধ্যে, ভোটার আইডি কার্ড অনুযায়ী ড্রাইভিং লাইসেন্সের জন্মতারিখ সংশোধন, নবায়নের টাকা দ্রুত জমা নেওয়ার ব্যবস্থা, নন স্মার্ট ড্রাইভিং লাইসেন্সের ক্ষেত্রে পূর্বের জমাকৃত টাকা কার্যকর করা, ড্রাইভিং লাইসেন্সের নথিভুক্ত ও ছাড়পত্রের কার্যক্রম দ্রুত কার্যকর করার দাবি উল্লেখযোগ্য। 


মানববন্ধনে চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মাগুরা জেলার ভুক্তভোগি চালক শ্রমিকরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তৃতা করেন চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম, সাধারণ সম্পাদক রিপন মন্ডলসহ আরো অনেকে। 


আরএক্স/