প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় তরুণী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় তরুণী

প্রেমের টানে ভারত থেকে বাংলাদেশে এসেছে খুসনামা (১৭) নামে এক তরুণী। তার বাড়ি ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হারিয়ানা গ্রামে। তিনি ওই গ্রামের ইসরাইল হোসেনের মেয়ে। ভারতীয় মুড়িমাখা সীমান্ত দিয়ে মহানন্দা নদী পার হয়ে গতকাল রাতে তেঁতুলিয়া উপজেলার কৃষ্ণকান্তজোত গ্রামের হাসিনুর রহমানের বাড়িতে আসে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ওই তরুণী বাংলাদেশে আসার পর স্থানীয়রা থানা পুলিশে খবর দেয়। বেলা ১১টার দিকে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ হাসিনুরের বাড়ি থেকে ওই তরুণীকে উদ্ধার করে। বর্তমানে তেঁতুলিয়া মডেল থানায় খুসনামাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, প্রেমের টানে ভারত থেকে বাংলাদেশে আসে ওই তরুণী। কারণ থানায় নিয়ে আসার পর থেকেই আব্দুল লতিফ (২১) নামে এক তরুণ ওই তরুণীর সঙ্গে কথা বলতে চায়। লতিফ পুলিশকে জানায় খুসনুমার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক। লতিফের বাড়ি ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি উপজেলার মেলেহাট ইউনিয়নের রতনদিঘী গ্রামে। দীর্ঘ আট বছর পূর্বে খুসনুমার সঙ্গে সম্পর্ক হয় তার । বাড়ি থেকে পালিয়ে গিয়ে ভারতের কেরালায় হোটেলে কাজ করেছিল লতিফ। পূজার ছুটিতে দেশে আসার সময় খুসনামার সঙ্গে পরিচয় হয়েছিল গত কয়েক বছর আগে। সেই সুবাদে তার সঙ্গে গভীর প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিল। গত সপ্তাহে লতিফ বাংলাদেশের নিজ বাসায় ফিরে আসে। সেই খবরে খুসনামা নামে ওই তরুণী ভারত থেকে পালিয়ে আসে তেঁতুলিয়ায়।

এদিকে খুসনামার বাংলাদেশে আসার খবরে ঠাকুরগাঁও থেকে তেঁতুলিয়া আসেন প্রেমিক লতিফ। পুলিশের কাছে বারবার আকুতি করছে লতিফ খুসনামাকে নিজ বাড়িতে নেওয়ার জন্য। থানার সামনে হাউমাউ করে কাঁদছে খুসনামাকে পুলিশের হাত থেকে ফিরিয়ে নেওয়ার জন্য। এই ঘটনায় তেঁতুলিয়ায় চাঞ্চল্য সৃস্টি হয়েছে।

থানার সামনে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঠাকুরগাঁও জেলার লতিফ মেয়েটিকে ফিরে পাওয়ার জন্য শুধু কেঁদেই যাচ্ছেন । লতিফের কান্নায় হৃদয়বিদারক দৃশ্য হয়েছে। লতিফ বারবার পুলিশের কাছে বলছেন খুসনামার সঙ্গে তার বিয়ে হয়েছে। বাংলাদেশে তার সঙ্গে সংসারের আশায় ভারত থেকে পালিয়ে এসেছে খুসনামা।

তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু সায়েম মিয়া জানিয়েছেন, আসলে খুসনামা ও লতিফের সঙ্গে কথা বলে জানা গেছে দু’জনের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক। তবে মেয়েটি প্রাপ্ত বয়স্ক না হওয়ায় ওই তরুণের হাতে তুলে দেওয়া যাচ্ছে না। বিজিবিকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে ভারতীয় তরুণী বাংলাদেশে প্রবেশের কথা। বিজিবির সহযোগীতায় পুলিশ ওই তরুণীকে ভারতে ফেরত পাঠানোর কথা রয়েছে।

এসএ/