মুন্সীগঞ্জ-৩ আসনে জনপ্রিয়তার শীর্ষে বিপ্লব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৬ অপরাহ্ন, ২২শে মে ২০২৩


মুন্সীগঞ্জ-৩ আসনে জনপ্রিয়তার শীর্ষে বিপ্লব
মোহাম্মদ ফয়সাল বিপ্লব

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মুন্সীগঞ্জ-গজারিয়া ৩ আসনের তৃনমূলসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সকল সহেযোগী সংগঠনের নেতা কর্মীদের শক্তিশালী করে গড়ে তোলার লক্ষে কাজ করছেন মুন্সীগঞ্জ পৌরসভার ২ বারের সফল নির্বাচিত মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন “গ্রামকে শহরে রুপান্তরিত করা” স্মাট  বাংলাদেশ গড়ার শ্লোগানকে সামনে রেখে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সকল উন্নয়নের চিত্র তুলে ধরছেন জনগনের মাঝে তিনি।


মুন্সীগঞ্জ তথা গজারিয়াবাসির উন্নয়নে এক নিবেদীত প্রাণ হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। বঙ্গবন্ধুর নৌকা-প্রধামন্ত্রীর নৌকা প্রতীকের সম্মান রক্ষার লক্ষে গত ২০২১ সালে অনুষ্ঠিতব্য সারাদেশের ন্যায় স্থানীয় সরকার (ই্উপি ) নির্বাচনে চ্যালেঞ্জ হিসেবে মাঠে কাজ করে নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরেছেন হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। 


যদিও মুন্সীগঞ্জে আওয়ামীলীগের নৌকা মনোনীত প্রতীকের পক্ষে আরেকটি পক্ষ কাজ করেছেন মুন্সীগঞ্জ ৩ আসনের বর্তমান সংসদ সদস্য এডভোকেট মৃনাল কান্তি দাস। 


কিন্তু এই জেলায় তৃনমূলে সবচেয়ে সমালোচনার ঝড় ওঠেছে বর্তমান এমপি সমর্থিত সকল নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা পরাজিত হয়েছেন সতন্ত্র প্রার্থীদের কাছে। আর মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র তৃনমূল আওয়ামীলীগের আস্থা হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব যে সকল নৌকা প্রতীক প্রার্থীর সমর্থন করেছেন তারা সকলেই নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয় লাভ করে বিজয় নিয়ে ঘরে ফিরেছেন।


২০২২ সালে মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী  ইউনিয়নের বিএনপি থেকে বার বার নির্বাচিত চেয়ারম্যান তোতা মুন্সী মারা যাওয়ায় এই  ইউনিয়নের উপ নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল  ইসলামের পক্ষে কাজ করে দীর্ঘ ২০ বছরের  ইতিহাস ভেঙ্গে বিপুল ভোটে নৌকার বিজয় লাভ করেন।


গজারিয়া উপজেলার হোসেন্দী  ইউনিয়নের উপ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মনিরুল হক মিঠুর পক্ষে নির্বাচনী প্রচারনা মাঠে তৃনমুলের নেতাকর্মীদের নিয়ে ভোটারদের কাছে গিয়ে সরকারের উন্নয়নের কথা তুলে ধরে আর বিপুল ভোটে নৌকার বিজয় লাভ করেন।


মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচনের আগে মুন্সীগঞ্জ শহরের চিত্র ছিলো একেবারে নাজুক অবস্থা। হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব ১ম বার মেয়র নির্বাচিত  হওয়ার পরেইপাল্টে যায় মুন্সীগঞ্জ শহরের চিত্র। ছোঁয়া লাগে উন্নয়নের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে মুন্সীগঞ্জ পৌরসভাকে গড়ে তুলেন নান্দনিক পৌরসভায়। পৌরসভাস্থ প্রতিটি এলাকায় তৈরী করেন রাস্থা-ঘাট ব্রীজ কালভার্ট,ড্রেনেজ ব্যবস্থাসহ অগণিত উন্নয়ন। স্মৃতিচারন হিসেবে শহরের প্রাণকেন্দ্র পুরাতন বাসষ্ঠ্যান্ড মোড়ে নির্মান করেন আল্লাহ চত্বর,সুপারমার্কেটস্থ গড়ে তুলেন মুক্তিযুদ্ধের স্মৃতিচারন মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ। পৌরসভার মোড়ে গড়ে তুলেন আল্লাহর ৯৯ নামের একটি স্মৃতি স্তম্ভ, জেলা শহরের সৌন্দয্য বর্দ্দনে সাবেক জেলা প্রশাসক সায়লা ফারজানাসহ যৌত উদ্দ্যেগে গড়ে তুলেন পতাকা ৭১ ভাস্কর্য, ডিসি পার্ক। বঙ্গবন্ধু মোড়ালসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ সম্পাদান করেন মুন্সীগঞ্জের তৃনমূলসহ মুন্সীগঞ্জ -গজারিয়াবাসির প্রাণের, ভালবাসার মানুষ ,বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক জননেতা হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।


তাই মুন্সীগঞ্জ - গজারিয়া ৩ আসনের তৃনমূলসহ সর্বস্তরের জনগনের একটাই দাবী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ ৩ আসনে পরিবর্তন চেয়ে নতুন মুখ হিসেবে হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকেই দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন যেন দেওয়া হয়। আগামী  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মুন্সীগঞ্জ - গজারিয়া উপজেলার প্রতিটি ইউনিয়নের আওয়ামীলীগসহ তৃনমূলের নেতাকর্মীরা হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে নিয়ে সুধী সমাবেশ করছেন।


মুন্সীগঞ্জ ৩ আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের সঙ্গে আলাপকালে তিনি বলেন, মুন্সীগঞ্জ - গজারিয়া ৩ আসনের সর্বস্তরের তৃনমূল নেতা কর্মীদের ভালোবাসায় আমি সিগ্ধ, তাদের পুর্ন সমর্থন আমার সাথে আছে।  আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী,যদি দলীয় মনোনয়ন পাই, তাহলে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে এটাই আমার উদ্দেশ্য।


তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে গনসংযোগ, সুধী সমাবেশ করে যাচ্ছেন পুরোদমে। সাধারণ জনগনের সাথে আলাপকালে তারা জানান, মুন্সীগঞ্জ- গজারিয়া ৩ আসনে আমরা জননেতা হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকেই এমপি হিসেবে দেখতে চাই। কেননা তিনি এই আসনের মানুষের উন্নয়নে কাজ করেন। কত এমপি এলো গেল কেউ আমাদের কথা ভাবেনি, আর তিনি মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হয়ে আমাদের কথা ভেবে সুখ দুঃখে সব সময় পাশে আছেন, গত মহামারি করোনা কালীন সময়ে তিনি আমাদের বাড়ি বাড়ি এসে খোঁজ খবর নিয়ে ত্রান সামগ্রিসহ সার্বিক সহযোগিতা করেছেন। যে কোন আপদ বিপদে তাকেই একমাত্র কাছে পাই। তাই আমরা চাই তাকে যেন মাননীয় প্রধানমন্ত্রী দলীয় মনোনয়ন দেন আর আমরা যেন আমাদের ভোটাধিকার প্রয়োগ করে হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের মতো যোগ্য ব্যক্তিকে এমপি হিসেবে পাই। ‍‍‍‍ বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনা সরকার, বার বার দরকার"  আর এদিকে উক্ত আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সর্বাধিক জনপ্রিয়তা ও প্রচারনার শীর্ষে রয়েছেন হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।


জেবি/এসবি