গলাচিপায় ভূমি অফিস কতৃক আয়োজিত ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৮ অপরাহ্ন, ২২শে মে ২০২৩


গলাচিপায় ভূমি অফিস কতৃক আয়োজিত ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন
ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

গলাচিপায় উপজেলা ভূমি অফিস কতৃক আয়োজিত ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে সারাদেশের ন্যায় সোমবার (২২ মে) সকাল ১০টায় উপজেলা ভূমি অফিস চত্বরে সপ্তাহব্যাপী ভূমি সপ্তাহ ২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়। 


এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন ও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকেও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তোফা টিটো, প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন, থানা অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন, সাব রেজিস্ট্রার অফিসার কার্তিক জোয়াদ্দার, পৌর মেয়র আহসানুল হক তুহিন। 


এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জহিরুন্নবী,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার এর প্রতিনিধি ডাক্তার মো. তরিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাউল ইসলাম সহ ভূমি অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। সভা সঞ্চালনায় ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী। 


এসময় প্রধান অতিথি সকলের উদ্দেশ্য বলেন ভূমি কর দিতে আর ভূমি অফিসে আসতে হবে না আপনারা নিজেরাই নিজেদের মোবাইল অ্যাপস এর মাধ্যমেই দিতে পারবেন দুই এক বছরের মধ্যেই। তবে আপনাদের একটু কষ্ট করে অনলাইনে আপনাদের সকল জায়গা জমির মালিকানা এন্ট্রি করে নিবেন। তাহলেই ভূমি সেবা সুন্দর ভাবে পাবেন। কোন তহসিল অফিসে এসে ভূমি কর দিতে হবে না। এবং কোন বার্তী টাকাও লাগবেনা। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের জন্য ডিজিটাল ভূমিসেবা চালু করে দিয়েছেন।  


ভূমি মালিকদের প্রতি আহবান জানান। আলোচনা সভা শেষে এক বর্নাঢ্য শোভাযাত্রা করা হয়। 


আরএক্স/