জনগণ বিএনপির বিদায় ঘণ্টা বাজাচ্ছে: তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জনগণ বিএনপির বিদায় ঘণ্টা বাজাচ্ছে: তথ্যমন্ত্রী

বিএনপি ১২ বছর আগ থেকে আওয়ামী লীগের বিদায় ঘণ্টা বাজাচ্ছে। কিন্তু জনগণ বাজাচ্ছে বিএনপির বিদায় ঘণ্টা। দেশ ও জনগণের অভাবনীয় উন্নয়ন হয়েছে। তাই দেশ পরিচালনার দায়িত্বে আবারও নৌকাকে নির্বাচিত করবেন জনগণ।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপি সব সময় ষড়যন্ত্রের স্বপ্ন দেখেন, কোথাও থেকে কোনো ভুয়া চিঠি আসলেও তারা পুলকিত হন। তারা যতই ষড়যন্ত্র করুক না কেন, দেশ ও জনগণের উন্নয়ন থামিয়ে রাখতে পারবে না। জনগণ নৌকার সঙ্গে আছেন।

মন্ত্রী বলেন, দেশের সংবিধানে সকলকে নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের কোনো সুযোগ রাখা হয়নি। নির্বাচন আয়োজন করবে নির্বাচন কমিশন, প্রধানমন্ত্রী তখন রুটিন দায়িত্ব পালন করবেন। মন্ত্রী বা প্রধানমন্ত্রীর তখন একজন কনস্টেবল বদলির ক্ষমতাও থাকে না। যেভাবে আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে বাংলাদেশে নির্বাচন হচ্ছে, তা বিশ্বের বহুদিনের গণতান্ত্রিক দেশ হিসেবে পরিচিত রাষ্ট্রেও বিরল।

মতবিনিময় সভায় নির্বাচন নিয়ে সুশাসনের জন্য নাগরিক-সুজনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, একটি এনজিও যারা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের টাকায় চলে। তারাই কেন নির্বাচন নিয়ে এত দাদাগিরি করছে?

প্রধানমন্ত্রী যে সর্বজনীন পেনশনের কথা বলেছেন তা অভাবনীয় উল্লেখ করে বলেন, দেশের তিন কোটি মানুষ সামাজিক সুরক্ষার আওতায় ভাতা পাচ্ছে। বাংলাদেশে স্বামী পরিত্যক্তাদের ভাতা দেওয়া হয়, যেটি ইউরোপের দেশগুলোতেও নেই। প্রধানমন্ত্রী তার পরিকল্পনার মাধ্যমে বাংলাদেশকে একটি কল্যাণকর রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছেন।

গুম-খুন-অপহরণের ধারাবাহিকতায় বাংলাদেশ আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়ছে-বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, রিজভী সাহেবরা ১২ বছর আগে থেকে আমাদের বিদায় ঘণ্টা বাজাচ্ছে। আর কয় বছর বাজাতে হবে সেটা জনগণ ঠিক করবে। বিদায় ঘণ্টা বাজানোর পরেও দুবার নির্বাচিত করে আওয়ামী লীগকে দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে জনগণ। মাননীয় প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে কাজ করেছেন, তাই আগামী নির্বাচনেও জনগণ নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জয়ী করবেন।

এসএ/