ভূমি সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মেহেরপুর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪০ পূর্বাহ্ন, ২৩শে মে ২০২৩


ভূমি সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মেহেরপুর
মোহাম্মদ আজিজুল ইসলাম

মেহেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম বলেছেন, ‘কোন জমির মালিকানা সংক্রান্ত বিষয় নিয়ে থানার ওসির কাছে যাবেন না থানার ওসিকে জমির মালিকানা ফিরিয়ে দেওয়ার কোন ক্ষমতা দেওয়া হয়নি।এ সংক্রান্ত বিষয়ে পুলিশের বিচার করার কোন এখতিয়ার নেই।থানা পুলিশের কাজ যাতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে সেদিকে লক্ষ্য রাখা। এই ব্যপারে হাইকোর্টের স্পষ্ট আদেশ আছে।আপনার জমির মালিকানা নিয়ে সমস্যা, আপনি দেওয়ানী আদালতে যাবেন।জমি ফিরে পেতে থানা পুলিশের কাছে যাওয়ার কোন প্রয়োজন নাই।‘


সোমবার (২২ মে) সদর উপজেলা ভূমি অফিসে সেবা সপ্তাহের উদ্বোধন কালে এসব কথা বলেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম। ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনায় সারাদেশের ন্যায় মেহেরপুর জেলাতেও শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ, চলবে ২৮ মে পর্যন্ত।


এসময় জেলা প্রশাসক আরো বলেন,’ভূমি সেবা সপ্তাহে মেহেরপুর জেলার সকল উপজেলায় এসিল্যান্ড অফিস ও ইউনিয়ন ভূমি অফিস সমূহে তাৎক্ষনিক অনলাইন বিভিন্ন সেবা ও ভূমি বিষয়ক পরামর্শ প্রদান করা হবে।হয়রানিমুক্ত ও দ্রুততম সময়ে স্মার্ট ভূমিসেবা প্রদানে জেলা প্রশাসনের অধীনস্ত ভূমি অফিসসমূহ আন্তরিক।‘এসময় অতি: জেলাপ্রশাসক (রাজস্ব), অতি: জেলা প্রশাসক (সার্বিক), আরডিসি, সহ: কমিশনার (ভূমি) সহ কর্মচারিবৃন্দ ও সেবা প্রত্যাশীগণ উপস্থিত ছিলেন।


আরএক্স/