নগরের নতুন অভিভাবক জায়েদা খাতুন, খুশি নগরবাসি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩১ অপরাহ্ন, ২৭শে মে ২০২৩


নগরের নতুন অভিভাবক জায়েদা খাতুন, খুশি নগরবাসি
জায়েদা খাতুন

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সুষ্ঠু আবাদ ভোটগ্রহণের মাধ্যমে নগরের নতুন অভিভাবক নির্বাচিত হন বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। 


অপরদিকে নৌকার প্রার্থী এডভোকেট আজম উল্লাহ খানের সাথে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয় নিয়ে ঘরে ফেরেন মা ও ছেলে। নানান অভিযোগ, সাংগঠনিক ভুল, তারপর ক্লান্তিকর পরিস্থিতি ,নিজের প্রার্থিতা বাতিলের পরও মাকে  মাঠে নামিয়েছিলেন জাহাঙ্গীর আলম। 


সংকটপূর্ণ এই সময়ে রাজনীতিক চাল ভালোই চলিছিলেন বলে দাবি নগরবাসীর। দলের বিভাজন ব্যক্তিদের চিহ্নিত করেছেন বলে জানা যায়। তাহলে কি মায়ের ক্ষমতা ব্যবহার করে প্রতিশোধ নেবেন জাহাঙ্গীর আলম? নাকি বিভাজন মুক্ত করে সকলকে নিয়ে নগরের সেবায় যুক্ত হবেন?


কয়েকজন নগরবাসী বলেন, দল মত নির্বিশেষে মানুষ জায়েদা খাতুন কে ভোট প্রদান করেছেন। এবং বিজয় করিয়েছেন। তাই বিভাজন দূর করে নগর সেবায় পুনরায় মায়ের সাথে আবদ্ধ হবেন এমনটাই আশা আমাদের। 


তবে তার কর্মীবাহিনীর একটা অংশ খুবই বেপরোয়া, যারা জাহাঙ্গীরের নাম করে রাস্তাঘাটে অন্য নেতাকর্মীদের হেনস্থা ও চাঁদাবাজিতে লিপ্ত থাকেন। সমর্থকদের একটা অংশ নির্বাচনে জয় লাভের পর থেকেই আওয়ামী লীগের সমর্থিত কিছু নেতাকর্মী ও সমর্থকদের হুমকি ধামকি প্রদান করছেন। যাতে করে আতঙ্কিত নেতাকর্মীরা।


 বিগত সময়ের মতো এক রাজত্ব কায়েম করতে চাইলে আবারো ধষ নামবে বলে আশঙ্কা  নগরবাসী র।


নগরের সিনিয়র নেতা বলেন, বাংলাদেশ সরকারের অধীনে অবাদ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। যার নজির গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। 


নির্বাচন থেকে জনপ্রতিনিধিদের শিক্ষা নেওয়া উচিত যে ক্ষমতা টাকা নয় জনপ্রিয়তাই জনপ্রতিনিধির মূল লক্ষ্য। এই নেতা জাহাঙ্গিরকে পরামর্শ দিয়ে বলেন, প্রতিশোধ নয়, বিভাজন দূর করে সকলের স্বমন্নতায় নগরের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করা উচিত।


আরএক্স/