পঞ্চগড়ে পৃথক স্থানে আ.লীগ ও বিএনপির শান্তিপূর্ণ সভা অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:১২ অপরাহ্ন, ২৭শে মে ২০২৩


পঞ্চগড়ে পৃথক স্থানে আ.লীগ ও বিএনপির শান্তিপূর্ণ সভা অনুষ্ঠিত
ছবি: জনবাণী

পঞ্চগড়ে শান্তিপূর্ণভাবেই বড় দুই রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ ও বিএনপির সভা অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার (২৭ মে) দলীয় কার্যালয়ের সামনে শান্তি মিছিলসহ সংক্ষিপ্ত পথসভা করে জেলা আওয়ামী লীগ। একই সময়ে জেলা শহরের ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার কলেজ মাঠে জনসভার আয়োজন করে জেলা বিএনপি।


বিএনপির কেন্দ্রীয় কমিটির ঘোষিত দশ দফা দাবিতে জেলা বিএনপির আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চুর সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন। এতে বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির, জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদসহ কেন্দ্রীয়, জেলা, উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।


দুই দলের শান্তি সমাবেশ এবং জনসমাবেশকে কেন্দ্র করে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 


তবে বিভিন্ন উপজেলা থেকে আসার সময় বিএনপি নেতাকর্মীদের বাধা দেওয়ার অভিযোগ করেছেন জেলা বিএনপি নেতারা। বিএনপির জনসভাকে কেন্দ্র করে অতিরিক্ত পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে।


বক্তারা ১০ দফা দাবিসহ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিএনপি নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা,অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষা জাতীয় সংসদ নির্বাচন দাবি করেন।


এদিকে জেলা আওয়ামী লীগের শান্তি মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু তোয়বুর রহমান, নাঈমুজ্জামান মুক্তা, সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটসহ বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


জেবি/ আরএইচ/