রাবিতে তিনদিনের ভর্তিযুদ্ধ শুরু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৮ পূর্বাহ্ন, ২৯শে মে ২০২৩


রাবিতে তিনদিনের ভর্তিযুদ্ধ শুরু
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে তিনদিনের ভর্তিযুদ্ধ শুরু হয়েছে।


সোমবার (২৯ মে) সকাল ৯টা থেকে শুরু হয় তিনদিন ব্যাপী ভর্তিযুদ্ধের প্রথম দিনের কার্যক্রম। এ বছর এই ইউনিটটিতে এক হাজার ৫৯৪টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭৫ হাজার ৮৫০ জন ভর্তিচ্ছু।


আরও পড়ুন: রাবিতে ভর্তি পরীক্ষার প্রথম পর্যায় শেষ আজ


বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চার শিফটের এই ভর্তি পরীক্ষার প্রথম শিফট সকাল ৯টায় শুরু হয়ে সকাল ১০টায় শেষ হয়। এরপর দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হবে শেষ হবে বেলা ১২টায়। তৃতীয় শিফটের পরীক্ষা দুপুর ১টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ২টায় এবং সর্বশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে শেষ হবে সাড়ে বিকাল ৪টায়।


এ বিষয়ে জানতে চাইলে বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. সাহেদ জামান বলেন, ভর্তি পরীক্ষার সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিক থাকলে আশা করছি সকলের সার্বিক সহযোগিতায় সুষ্ঠুভাবেই ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারবো।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাবি ছাত্রলীগের আনন্দ মিছিল


আগামীকাল মঙ্গলবার (৩০ মে) কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিট ও (৩১ মে) ব্যবসায় অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে এবারের রাবির ভর্তি পরীক্ষা।


জেবি/ আরএইচ/