জামিনে বের হয়েই বাদীপক্ষের বাড়িঘর ভাংচুর ও কুপিয়ে জখম করলো ইউপি সদস্য


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জামিনে বের হয়েই বাদীপক্ষের বাড়িঘর ভাংচুর ও কুপিয়ে জখম করলো ইউপি সদস্য

বরগুনায় জোরপূর্বক জমি দখল, শ্লীলতাহানির মামলায় গ্রেফতার হয়ে ১ নং আসামী ওয়ার্ড মেম্বার ও ওয়ার্ড আওয়ামীলীগের সেক্রেটারি মো. আলমগীর খাঁ (৩৫) জেল হাজতে যান। মাত্র একদিনের ব্যবধানে জামিনে বেরিয়ে বাদীপক্ষের কুটার কুড়, ঘর ও মানুষ কুপিয়ে বহাল তবিয়তে রয়েছে আলমগীর ও তার সহযোগীরা।

এর আগে গত শনিবার (১২ ফেব্রুয়ারি) পশ্চিম গুদিঘাটা থেকে আলমগীর খাঁকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করলে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয় বিচারক।

আলমগীর ৩ নং ফুলঝুড়ি ইউনিয়নের পশ্চিম গুদিঘাটা এলাকার মৃত. ইউসুফ আলী খাঁ এর পুত্র। আলমগীর ৩নং ফুলঝুড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার এবং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক। ওই সময়ে সদর থানায় দায়েরকৃত মামলায় এখনো পাঁচ জন পলাতক রয়েছে।

৯ ফেব্রুয়ারি দায়ের করা প্রথম মামলা সূত্রে জানা গেছে- চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে বরগুনা সদর উপজেলার ৩নং ফুলঝুড়ি ইউনিয়নের পশ্চিম গুদিঘাটা গ্রামের আফজাল মোল্লার জমিতে জোরপূর্বক  আলমগীর খাঁ (৩৫), জাহাঙ্গীর (৪২), নজির (৪৫), বশির (২৫), সুজন খাঁ (৪৫) ও মোমেনা বেগম (৪০) মুগডাল রোপন করতে গেলে আফজাল মোল্লা ও নিলুফা বেগম বাধা দিলে ওই স্থানেই আফজাল মোল্লা (৫৫), নিলুফা বেগম (৫০) কে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। সেই সাথে নিলুফার শ্লীলতাহানির চেষ্টা করা হয়। মামলায় উল্লেখিত সাক্ষীগণ ঘটনার পরপরই আফজাল ও নিলুফাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বরগুনা হাসপাতালে নিয়ে আসেন। স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার পথ খুঁজলেও আসামিরা বিষয়টি মানেননি।

আগের মামলাটিতে গ্রেফতার হয়ে ১৩ ফেব্রুয়ারি মাত্র একদিনের ব্যবধানে জামিনে বেরিয়ে ওই দিন গভীর রাতে বাদীপক্ষের ঘরবাড়িতে কুপিয়ে ভাঙচুর করেন আলমগীর ও তার সহযোগীরা। গভীর রাতে হঠাৎ ঘরের টিনের বেড়া কুপিয়ে মধ্যে প্রবেশ করে তহমিনা নামের এক নারীর মাথায় বগি দাও দিয়ে কোপ দেয় জাহাঙ্গীর খাঁ। এতে তহমিনা গুরুতর জখম হয়। পরে তাহমিনাকে বরগুনা সদর হাসপাতালে ভর্তি করান। যা আদালতের মাধ্যমে হাসপাতাল থেকে একটি সার্টিফিকেট সংগ্রহ করা হয়। 

এ ঘটনায় মৃত ইউসুফ আলী খাঁ এর পুত্র মোঃ জাহাঙ্গীর খাঁ (৪৫), মোঃ আলমগীর খাঁ (৩৫), হাবিব খাঁর পুত্র সুজন খাঁ, দুলালের পুত্র আসাদুল, মৃত. ওহাবের পুত্র নজির (৪৫) ও নজিরের ছেলে বশির (২৫) কে আসামী করে বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন তহমিনা। মামলা নম্বর ১৯৪/২২।

এতে ভুক্তভোগী পরিবার আতঙ্কে ভুগছে। তারা বিজ্ঞ আদালতের মাধ্যমে সুষ্ঠু ও ন্যায়বিচার পেতে জোর দাবি জানিয়েছেন।

এসএ/