আগেভাগেই ঈদ বোনাস পাচ্ছেন প্রাথমিকের শিক্ষকরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৫ অপরাহ্ন, ২৯শে মে ২০২৩


আগেভাগেই ঈদ বোনাস পাচ্ছেন প্রাথমিকের শিক্ষকরা
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এবার আগেভাগেই ঈদ বোনাস পাবেন। নানা জটিলতার কারণে নিয়োগ পাওয়ার ৩ মাস পরও বেতন ছাড় হয়নি নতুন নিয়োগ পাওয়া প্রাক-প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষকের।


এরপর বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর দ্রুত বেতন ভাতা ছাড় করে প্রাথমিক ও অর্থ মন্ত্রণালয়। এবার সেই বিতর্ক এড়াতে আগেভাগেই ঈদুল আজহার উৎসব এবং শিক্ষা ভাতার ২৫ কোটি ২৬ লাখ টাকা ছাড় করা হয়েছে।


গত ২৫ মে (বৃহস্পতিবার) এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।


আরও পড়ুন: ঈদে উৎসব ভাতা নিয়ে অনিশ্চয়তায় প্রাথমিকের শিক্ষকরা


এতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের ঈদ উৎসব ও শিক্ষা ভাতা অনুমোদন দেয়া হয়েছে। এ বাবদ ২৫ কোটি ২৪ লক্ষাধিক টাকা বরাদ্দ দেয়া হয়েছে।


নির্দেশনায় বলা হয়েছে, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি ৪) এর সার-কম্পোনেন্ট প্রাক- প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের নির্মিত ২০২২-২৩ অর্থ বছরে পিইডিপির আওতায় নতুন নিয়োগপ্রাপ্ত প্রাক প্রাথমিক ও সহকারী শিক্ষকদের ঈদুল আজহার উৎসব ভাতা এবং শিক্ষা ভাতা বাবদ অনুমোদন দেয়া হয়েছে।


আরও পড়ুন: ঈদের আগেই বেতন-বোনাস পাবেন প্রাক-প্রাথমিকের ২৪ হাজার শিক্ষক


এ বাবদ মোট ২৫ কোটি ২৬ লাখ ৩ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এ অর্থ তালিকা প্রাপ্ত থানা/উপজেলা শিক্ষা কর্মকর্তাদের অধীনে বরাদ্দ এবং ব্যয় করার মঞ্জুরি জ্ঞাপন করা হলো।


জেবি/ আরএইচ/