জীবননগর উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৩ অপরাহ্ন, ৩০শে মে ২০২৩


জীবননগর উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত
বাজেট সভা অনুষ্ঠিত

জীবননগর উপজেলা পরিষদের আয়োজনে মঙ্গলবার (৩০ মে) সকালে উপজেলা মিলনায়তন হল রুমে উপজেলা পরিষদের ২০২৩-২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।


জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত ভারপ্রাপ্ত) তিথি মিত্র। 


সভায় উপজেলা পরিষদের ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৫ কোটি ১৫ লাখ ১৩ হাজার ৪৭৮ টাকার বাজেট ঘোষণা করা হয়। আয়ও সমপরিমাণ ধরা হয়েছে।  গত ২০২২-২৩ অর্থবছরে এটি ছিল ৫ কোটি ৮ লাখ ৫৭ হাজার ৭৯৩ টাকা।


এরমধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ২ লাখ ৪ হাজার ৪৭৮ টাকা। আর উন্নয়ন হিসেবে প্রাপ্তি ধরা হয়েছে ৩ কোটি ১৩ লাখ ৯ হাজার টাকা। রাজস্ব ও উন্নয়ন ব্যয়ও ধরা হয়েছে সমপরিমাণ।


উন্মুক্ত বাজেট সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ০২ আসনের সংসদ সদস্য জনাব হাজী মো. আলী আজগর টগর


সভায় বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, জীবননগর উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষক চিকিৎসকসহ উপজেলা সরকারি সকল দপ্তরের কর্মকর্তারা।


এই বাজেট প্রসঙ্গে চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, সকলের অংশগ্রহণের মধ্যে দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। এই বাজেট বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


প্রধান অতিথির বক্তব্য এমপি টগর বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিটি ইঞ্চিতে উন্নয়নের জন্য যেভাবে নিরলসভাবে কাজ করছেন তা বিশ্বের বুকে একটি রোল মডেল। এছাড়াও জীবননগর উপজেলা পরিষদের এই বাজেট প্রমাণ করে যে শেখ হাসিনার সরকার কতটা জনবান্ধব সরকার। তিনি আগামী জাতীয় নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।


আরএক্স/