'ভাই' বলায় সাংবাদিকের উপর ক্ষেপলেন সরকারি কর্মকর্তা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৯ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৩


'ভাই' বলায় সাংবাদিকের উপর ক্ষেপলেন সরকারি কর্মকর্তা
সরকারি কর্মকর্তা এস এম সাইফুর রহমান

গাজীপুর জেলা প্রশাসনের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম সাইফুর রহমানকে 'ভাই' বলে সম্বোধন করায় এক সাংবাদিককে অপমান করে কক্ষ থেকে বের করে দেওয়া হয়েছে।


রবিবার (৪ জুন) দুপুর ১টার দিকে জাতীয় দৈনিক জনবাণী পত্রিকার প্রতিনিধি মো. মেহেদী হাসানকে কক্ষ থেকে বের করে দেওয়া হয়।


জানা গেছে, সরকারি কর্মকর্তা এস এম সাইফুর রহমানের কাছে সাংবাদিক মেহেদী রাষ্ট্রীয় সম্পদ উদ্ধার না হওয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি কোনো সদ উত্তর দিতে পারেনি। পরিশেষে 'ভাই' বলে ডাকার কারণে তাকে অপমান করা হয় এবং কক্ষ থেকে বের করে দেয়  সরকারি কর্মকর্তা সাইফুর রহমান।


ভুক্তভোগী সাংবাদিক জানান, বাংলাদেশ উচ্চ আদালতের আদেশ থাকা অবস্থায় গাজীপুর জেলা প্রশাসনের কর্মকর্তা এডিসি সাইফুর রহমান সে আদেশ বাস্তবায়নে কালক্ষেপণ করছেন। দীর্ঘ সময় পার হলেও, বিভিন্ন সময় বিভিন্ন মিডিয়াতে তার সংবাদ প্রচার হয়েছে। তারপরেও কেন আদেশ বাস্তবায়ন হচ্ছে না এ বিষয়ে জানতে চাওয়া হয়। এবং সরকারি খাসপুকুর এক বছর আগে ইজারা দেওয়ার পরেও এখন পর্যন্ত তারা বুঝাইয়া দিতে অক্ষম। এ দুটি বিষয় জানতে চাইলে সে কোন উত্তর দেন না। বলেন, 'ঠিক আছে যান দেখতেছি।' অবশেষে চলে আসার সময় তাকে ভাই ডেকে সালাম দেয়ার কারণে তিনি আমাকে অপমান করেন। এবং কক্ষ থেকে বের করে দেন, আরো বলেন, 'আপনাকে যেন আমার রুমে আর কোনদিন না দেখি।


সাংবাদিক আরও বলেন, বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের কাছে আর কত অপমানিত হবে বাংলাদেশের গণমাধ্যম কর্মীরা। এই কর্মকর্তার অপসারণ চান গাজীপুরের সাংবাদিকবৃন্দ।


এ বিষয়ে গাজীপুর জেলা প্রশাসকের কাছে জানতে চেয়ে বারবার যোগাযোগ করা হলেও তা সম্ভব হয়নি।


জেবি/এসবি