গলাচিপায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৪ অপরাহ্ন, ৫ই জুন ২০২৩


গলাচিপায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালি

"সবাই মিলে করি পন, বন্ধ হবে প্লাস্টিক দূষণ, গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেহ গড়ি" এই প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় সোমবার (৫ জুন) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। 


সকাল ১০ টায় উপজেলা প্রশাসন চত্বর থেকে শোভাযাত্রা বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষে হয়।পরে উপজেলা পরিষদ হল রুমে পরিবেশ বান্ধব উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলালে এর সভাপতিত্বে, সরকারি কর্মকর্তা, বন বিভাগ, কৃষি বিভাগ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী, এনজিও কর্মী ও গণমাধ্যম কর্মীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জহিরুন্নবী, প্রানী সম্পদ কর্মকর্তা সজল দাস, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহবুব হাসান শিবলী ও প্রেসক্লাব সভাপতি মু.খালিদ হোসেন মিলটন মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মস্তোফা, গলাচিপা মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নিজাম উদ্দিন প্রমুখ। 


শোভাযাত্রা শেষে উপজেলা নির্বাহী অফিসার উপজেলা কমপ্লেক্সে দীঘির পাড়ে শিক্ষার্থীদের দিয়ে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করে পরিবেশ রক্ষায় সকলকে গাছ লাগাতে উদ্বুদ্ধ করেন। 


এছাড়াও তিনি সকল ক্ষেত্রে পলিথিন প্লাস্টিক পণ্য বর্জনের সাথে সাথে পরিবেশকে সুন্দর করে তুলতে নিজ নিজ বাড়ির পতিত জায়গায় গাছ লাগিয়ে পৃথিবীর উষ্ণায়ন ও জীব বৈচিত্র কে বাঁচিয়ে রাখাসহ পরিবেশকে বাঁচিয়ে এবং প্রাণ বাঁচানোর স্বার্থে সবাইকে বেশি বেশি করে  ফলজ,বনজ ও ঔষধি গাছ রোপন করার জোর আহ্বান জানান। ২০২৬ সালের মধ্যে ৮০% নামিয়ে আনা যাবে বলে মনে করেন। 


আরএক্স/