শ্রীপুরে ১০০ তাল গাছের চারা রোপন করলো চেয়ারম্যান মসিয়ার রহমান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩৫ অপরাহ্ন, ৬ই জুন ২০২৩


শ্রীপুরে ১০০ তাল গাছের চারা রোপন করলো চেয়ারম্যান মসিয়ার রহমান
তাল গাছের চারা রোপন করছেন চেয়ারম্যান মসিয়ার

প্রাকৃতিক দূর্যোগ অনাকাঙ্ক্ষিত বজ্রপাতের হাত থেকে কৃষক ও জনসাধারণকে রক্ষার জন্য শ্রীপুর উপজেলায় সদর ইউনিয়ন চেয়ারম্যানের উদ্দ্যোগে ইউনিয়নব্যাপী তাল গাছের চাড়া রোপনের উদ্বোধন করেছেন চেয়ারম্যান মসিয়ার রহমান। এর আগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল নাগরিককে তিনটি করে বৃক্ষ রোপনের আহ্বান জানান। 


মঙ্গলবার (৬ জুন) বিকালে সদর ইউনিয়নের শ্রীপুর পূর্বপাড়া-হোগলডাঙ্গা সর্দার পাড়া রোডে ১০০ শত তাল গাছের চারা রোপনের মধ্যদিয়ে উদ্বোধন করা হয়। এর একদিন আগে জেলা ব্যাপী তালবীজ রোপনের উদ্বোধন করেন মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। এর পর উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদারের আহ্বানে উপজেলাব্যাপী তাল গাছের চারা রোপনে জনপ্রতিনিধিদের উদ্বুদ্ধ করা হয়। 


শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মসিয়ার রহমান জানান, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশের মাঠে খেটে খাওয়া কৃষক ও সর্বস্তরের জনগণকে বজ্রপাতের হাত থেকে রক্ষা করার কথা চিন্তা করে সারাদেশে তাল গাছের চারা রোপনের উদ্দ্যোগ নিয়েছেন। তারই নির্দেশনা পেয়ে শ্রীপুর সদর ইউনিয়নে আজকে ১০০ তাল গাছের চারা রোপন করা হলো। আশা করি এই রাস্তায় চলাচল করা সকল সাধারণ জনগণ এর সুফল ভোগ করবে। 


আরএক্স/