ঘাটাইলে বসতভিটা-আঙ্গিনায় সামাজিক বনায়ন বন্ধের দাবিতে মানববন্ধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫২ অপরাহ্ন, ৬ই জুন ২০২৩


ঘাটাইলে বসতভিটা-আঙ্গিনায় সামাজিক বনায়ন বন্ধের দাবিতে মানববন্ধন
মানববন্ধন

টাঙ্গাইলের ঘাটাইলে আটিয়া বন অধ্যাদেশ ৮২ বাতিল ও বসতভিটা আঙ্গিনায় সামাজিক বনায়ন বন্ধের দাবিতে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করেছে এলাকাবাসীরা। 


মঙ্গলবার (৬জুন) সকাল ১০টায় উপজেলার ১১নং ধলাপাড়া ইউনিয়নের  ধলাপাড়া বাজারে ঘাটাইল-সাগরদীঘি আঞ্চলিক সড়কের একপাশে দাঁড়িয়ে এ শান্তিপূর্ণ মানববন্ধন করেন ভুক্তভোগীরা। 


মানববন্ধনে উপস্থিতিদের থেকে জানা যায়, উপজেলার ধলাপাড়া সদর বিটের  অধীনে থাকা ১১নং ধলাপাড়া ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে সরকারি খাস ভূমিগুলোতে বসবাসরত মানুষের ফসলি ক্ষেত, বসতভিটা ও আঙ্গিনায় সুফল প্রকল্পের অধীনে নতুন করে আকাশমণির চারা লাগানোর কারনে তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়াসহ বেঁচে থাকার আর কোন পথ নেই। আর,  এ কারনে-ই ইউনিয়নের ভবানীপুর, সুন্দইল, পোড়াবাসা, হেঙ্গারচালা, রামদেবপুর, ঠাকুরচালা, শিরির চালা, মোথাজুরি, ফকিরটুল, মরগাঙ্গী, আষাঢ়িয়া চালা, সামচালা ও শহর গোপিনপুরসহ উল্লেখিত ওয়ার্ডেগুলোর ভুক্তভোগীরা অত্যন্ত বিনয়ের সহিত ও কেঁদে কেঁদে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পরিবেশ ও বন মন্ত্রনালয়ের নিকট সামাজিক বনায়ন বন্ধ করাসহ পাহাড়বাসীর মরণ ফাঁদ আটিয়া বন ৮২ অধ্যাদেশ বাতিল দাবি করে মানববন্ধন করেন। 


মানববন্ধনে ভুক্তভোগীদের সাথে একাত্মতা পোষণ করে ধলাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক রেজাউল করিম ছোহরাবের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এ ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম (শফি), ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও  উপজেলা আওয়ামীলীগের সদস্য ফজলুর রহমান মাস্টার, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আঃ বাছেদ সরকার, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রফিক, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম ও শফিকুল ইসলাম শফি এবং সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম শহিদ প্রমুখগণ।


আরএক্স/